1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:১৪ পূর্বাহ্ন

ঢাবি পরীক্ষায় মহেশখালীর জাহেদের ঈর্ষনীয় সাফল্য!

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ২৮ জুন, ২০২২
ইশরাত মুহাম্মদ শাহ জাহান- মহেশখালী, কক্সবাজারঃ‘প্রাচ্যের অক্সফোর্ড’ খ্যাত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলে ৩০ তম হয়ে অসাধারণ সাফল্য অর্জন করেছে কক্সবাজারের দ্বীপ  মহেশখালী উপজেলার মাতারবাড়ীর কৃতিসন্তান মোহাম্মদ জিহাদুল ইসলাম জাহেদ।সোমবার (২৭ জুন) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান আনুষ্ঠানিকভাবে এই ভর্তি পরীক্ষার ঘোষিত ফলাফলে বলা হয়, ১ হাজার ৭৮৮টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৫৮ হাজার ৫৭৩ জন শিক্ষার্থী।ভর্তি পরীক্ষায় ৫৬ হাজার ৯৭২ পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছেন ৫ হাজার ৬২২ জন। এতে পাসের হার ৯.৮৭%। অনুত্তীর্ণ হয়েছেন ৯০.১৩% পরীক্ষার্থী।
উক্ত ভর্তি (ঢাবি) ভর্তি পরীক্ষার ফলাফলে ৫ হাজার ৬২২ জনের মধ্যে ৮৮.২৫ স্কোর পেয়ে ৩০ তম অবস্থান দখল করে ঈর্ষনীয় সাফল্য লাভ করেছে উপজেলার মাতারবাড়ীর স্থানীয় ৫ নং ওয়ার্ড বলির পাড়ার জিহাদুল ইসলাম জাহেদ।
জানা যায়, জাহেদ মহেশখালী উপজেলার মাতারবাড়ী উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫.০০ পেয়ে কৃতিত্বের সাথে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। এবং কক্সবাজার সরকারি কলেজের মানবিক বিভাগ থেকে ২০২১ সালের উচ্চ মাধ্যমিক এইচএসসি পরীক্ষায় জিপিএ ৫.০০ লাভ করে।
এদিকে জাহেদের এই কৃতিত্বে মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক বশির আহমেদ বলেন, মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের সাবেক কৃতিছাত্র মোহাম্মদ জিহাদুল ইসলাম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ‘ খ ‘ ইউনিটে মেধাক্রমে ৩০ তম স্থান অধিকার করেছে। তার এই কৃতিত্বপূর্ণ ফলাফল নিঃসন্দেহে মাতারবাড়ী ও পুরো মহেশখালীর জন্য অত্যন্ত গৌরবের। আমি তার এই অনন্য কৃতিত্বের জন্য তাকে আন্তরিক অভিনন্দন জ্ঞাপন করছি এবং অন্তর খুলে দোয়া করছি- যাতে সে দেশের এক মূল্যবান সম্পদ হিসেবে নিজেকে গড়ে তুলে জাতির ভাগ্যোন্নয়নে কাঙ্ক্ষিত অবদান রাখতে সক্ষম হয়।
এছাড়া মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের আরেকজন সহকারী শিক্ষক দিদারুল ইসলাম রুবেল বলেন, আমাদের প্রাক্তন শিক্ষার্থীর এই কৃতিত্বে তাঁকে অভিনন্দন জানাই। আমি চাই তাঁর আগামীর পথচলা আরও বেগবান হউক। মাতারবাড়ী উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষক হিসেবে আজ আমি গর্বিত। আমার বিদ্যালয়ের একজন মেধাবী শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার যোগ্যতা অর্জন করেছে।
জিহাদুল ইসলাম জাহেদের এই কৃতিত্ব মহেশখালী উপজেলা ও মাতারবাড়ীতে তাঁর বন্ধুবান্ধবদের মাঝে বইছে আনন্দের বার্তা। সকলে তাঁর উজ্জ্বল ভবিষ্যত কামনা করেছেন।
Facebook Comments
৯৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি