1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:০৯ পূর্বাহ্ন

হিন্দু সম্প্রদায়ের ঘরবাড়ি ভাঙচুর , প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১৮ মার্চ, ২০২১
রেদোয়ান হাসান, সাভার,ঢাকাঃ
সুনামগঞ্জের শাল্লায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ভাঙচুরের প্রতিবাদে সাভারে মানববন্ধন করেছে ঢাকা জেলা ছাত্র ইউনিয়ন।
বহস্পতিবার (১৮ মার্চ) দুপুর ১২টায় উপজেলার ঢাকা-আরিচা মহাসড়কের পাশে রানা প্লাজার শ্রমিক বেদীর সামনে এ কর্মসূচি পালন করা হয়।
এতে ঢাকা জেলা ছাত্র ইউনিয়নের সদস্য সৈকত হোসনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক খালিদ রাব্বির সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা ছাত্র ইউনিয়নের কোষাধ্যক্ষ শরীফুল ইসলাম রিফাত, ধামরাই উপজেলা ছাত্র ইউনিয়নের নেতা শাহীনুর ইসলাম, কেরানীগঞ্জ উপজেলা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক মাহবুবুর রহমান শোভন।
এসময় বক্তারা বলেন, ১৯৭১ সালে একটি অসাম্প্রদায়িক দেশ গড়তেই বাংলাদেশ স্বাধীন হয়। সব ধর্মের লোক এই দেশে সমান অধিকার রাখে। কিন্তু রাস্ট্র ও প্রশাসন নাগরিকের সেই অধিকার রক্ষা করতে ব্যর্থ হয়েছে।
মানববন্ধনে তারা বলেন, যারা মসজিদ ও মন্দির হামলা করে তাদের চরিত্র এক। আমরা অসাম্প্রদায়িক চেতনা বহন করি, ফলে এ দেশে সাম্প্রদায়িক হামলা মেনে নেয়া হবে না। এবং একই সাথে নরেন্দ্র মোদির মত কুখ্যাত সাম্প্রদায়িক ব্যাক্তির বাংলাদেশ সফরও মেনে নেয়া হবে না এবং আমরা ছাত্রসমাজকে সাথে নিয়ে তা প্রতিহত করব।
বক্তারা বলেন, ধর্ম যার যার রাষ্ট্র সবার। ধর্মীয় রাষ্ট্র নয়, ধর্ম নিরপেক্ষ রাষ্ট্র চাই। বাংলাদেশে কোন ধরণের সাম্প্রদায়িক উস্কানি ও হামলা সহ্য করা হবে না। আমাদের রাষ্ট্র এ দেশের মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে এবং বিভিন্ন সময় মৌলবাদী শক্তিকে ব্যবহার করেছে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য।ফলে এ হামলার দায় রাষ্ট্র ব্যবস্থাকেই নিতে হবে।
মানববন্ধনে বক্তারা আরো বলেন, দেশবাসীকে যেকোন সাম্প্রদায়িক উসকানি বা হামলা প্রতিহত করার আহবান জানান এবং যে রাষ্ট্র ব্যবস্থা সাম্প্রদায়িকতার পাহাড়াদার হিসেবে কাজ করছে, তার বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের ঘোষণা দেন।
এসময় অন্যায়ভাবে ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ছাত্রনেতা দীপক শীলকে কারাগারে পাঠানোর প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেন বক্তারা।
উল্লেখ্য, মঙ্গলবার (১৬ মার্চ) রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে হেফাজত ইসলামের নেতা মামুনুল হকসহ ধর্ম নিয়ে কটূক্তি করেন স্থানীয় হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের গোপেন্দ্র দাসের ছেলে ঝুটন দাস আপন। ঘটনায় এই বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।
বিষয়টি স্থানীয়ভাবে ভাইরাল হলে পুলিশ জনতার সহযোগিতায় মঙ্গলবার (১৬ মার্চ) রাতেই শশখাই বাজার থেকে তাকে আটক করে পুলিশ। এই কটূক্তির ঘটনাকে কেন্দ্র করে বুধবার (১৭ মার্চ) সকালে উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁও গ্রামে হিন্দু সম্প্রদায়ের ১৫/২০টি বাড়িঘর ভাঙচুর করে দুর্বৃত্তরা।
Facebook Comments
৩ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি