1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ১৫ মে ২০২৪, ০৬:০৯ পূর্বাহ্ন

সোনাগাজী বিএনপি-পুলিশ সংঘর্ষে ১০০ জনের বিরুদ্ধে মামলা 

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৩১ আগস্ট, ২০২২
সোনাগাজী বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় ১০০ জনের বিরুদ্ধে মামলা ফেনীর সোনাগাজী উপজেলায় বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে বিএনপি নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলায় ১০০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের করেছে সোনাগাজী থানা পুলিশ।
মামলার সূত্রে জানা যায়, সোনাগাজী বিএনপির সভাপতি গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন সেন্টু, যুবদলের সভাপতি খোরশেদ আলমসহ ৫০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ৫০ জনসহ ১০০ জনের বিরুদ্ধে মামলা করা হয়।
মঙ্গলবার (৩০ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেন সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খালেদ হোসেন। তিনি আরো জানান, পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ, সরকারি কাজ ও যান চলাচলে বাধা দেওয়ার অভিযোগে সোমবার রাতে মামলা হয়। ঘটনাস্থল থেকে আটক বিএনপির ৫ কর্মীকে মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।
ভারপ্রাপ্ত কর্মকর্তা খালেদ হোসেন আরও বলেন, টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন বিএনপি নেতা-কর্মীরা। একই সঙ্গে বিশৃঙ্খলা সৃষ্টি করেন তারা। তাদের সড়ক থেকে সরে যেতে বললে তারা পুলিশের উপর হামলা চালায়। পরে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সহকারী পুলিশ সুপার (এএসপি) মাশকুর রহমান, থানা পুলিশের উপ-পরিদর্শক আরিফুল ইসলাম দোলনসহ ৫ পুলিশ সদস্য আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৪০ রাউন্ড টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।
এদিকে পুলিশের উপর হামলার বিষয়টি অস্বীকার করে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জামাল উদ্দিন বলেন, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার বিকালে জিরো পয়েন্টে কর্মসূচির আয়োজন করি আমরা। কিন্তু সেখানে সভা শুরু করে উপজেলা আওয়ামী লীগ। পরে ভৈরব রাস্তার মাথায় সমাবেশ শুরু করি আমরা। সমাবেশ শুরুর কিছুক্ষণ পর পুলিশ সমাবেশের পেছনের দিকে লাঠিচার্জ শুরু করে। এতে সংঘর্ষ বাধে। আমাদের ৫ নেতা-কর্মী আহত হন। শান্তিপূর্ণ সমাবেশে হামলা চালিয়ে এখন উল্টো আমাদের বিরুদ্ধে হামলার অভিযোগ তুলেছে পুলিশ। অথচ আওয়ামী লীগের নেতাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।
উল্লেখ্য, সোমবার (২৯ আগস্ট) বিকেলে বিএনপির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জ্বালানী তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্য মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নূরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে গত ২৯ আগস্ট সোমবার বিকেলে সোনাগাজী উপজেলা বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ আয়োজন করে। পরে কর্মসূচির অংশ হিসেবে বিক্ষোভ সমাবেশ চলাকালে বিএনপি কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে দুই পুলিশ কর্মকর্তাসহ কমপক্ষে ১০ জন আহত হন। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে প্রায় ৬০ রাউন্ড ফাঁকা গুলি করেছে।
Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি