1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন

রাতের আঁধারে প্রতিপক্ষের ঘর উচ্ছেদ

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

গাজী মোহাম্মদ হানিফ, ফেনী জেলা প্রতিনিধি : ফেনীর সোনাগাজী উপজেলাধীন দক্ষিণ চরছান্দিয়া গ্রামে জায়গা কিনতে ব্যর্থ হয়ে রাতের আঁধারে প্রতিপক্ষের বসতঘর উচ্ছেদের অভিযোগে মানকা মিয়াজি বাড়ীর নাছির উদ্দিনের স্ত্রী জান্নাতুল ফেরদৌস বিউটি (৪০) বাদী হয়ে প্রতিপক্ষ সুলতান আহমদের ছেলে আইয়ুব আলী (৪০) রৌশন আলী মিয়াজী বাড়ীর হামিদুল হক মানিকের পুত্র মোঃ অনিক (৩০), সুলতান আহমদের ছেলে খোকন (৪৫), সফিউল্লাহর ছেলে জসিমউদদীন (৪০) চর সাহাভিকারী গ্রামের মৃত আবুল কালামের ছেলে আজিজুল হক (৬০), মোঃ খোকনের পুত্র সাকিল (২০) সহ অজ্ঞাতনামা আরো ৭/৮ জনকে বিবাদী করে সোনাগাজী মডেল থানায় লিখিত এজাহার দায়ের করেছেন।

বাদীপক্ষের মৌখিক ও লিখিত এজাহার সূত্রে জানা যায় – দক্ষিণ চরছান্দিয়া গ্রামের মানকা মিয়াজি বাড়ীর নাছির উদ্দিনের কাছ থেকে একই গ্রামের প্রতিপক্ষ আইয়ুব আলী গং তাদের মালিক দখলীয় জায়গা দক্ষিণ চরছান্দিয়া মৌজার দিয়ারা ৭৮২ নং খতিয়ানের ২২৭৯, ২৩২৩ দাগের বিরোধ কৃত ২২ শতক জায়গা ক্রয়ের জন্য বারবার চেষ্টা করে ব্যর্থ হয় এবং নাছির উদ্দিন গং জায়গা বিক্রি করতে রাজি না হওয়ায় ইতিপূর্বে রাতের আঁধারে জায়গা জবরদখলের উদ্দেশ্যে স্কাভেটর দিয়ে মাটি কেটে জায়গা গুলো চাষাবাদের অনুপযোগী করে পেলে। পরে দখল সুরক্ষিত রাখার জন্য বাদীনি বিউটির স্বামী প্রায় ২ মাস আগে বিরোধ কৃত জায়গায় বসতঘর নির্মাণ করে।

বাদীপক্ষ জানান- স্থানীয়ভাবে বিষয়টি সুরাহার জন্য শালিস দরবার করেও প্রতিপক্ষ শক্তিশালী হওয়ায় কোন সমাধান পাননি। অবশেষে গত ১৪ জানুয়ারী ২০২১ ইং রাত আনুমানিক ১২টায় রাতের আঁধারে প্রতিপক্ষের লোকজন সংঘবদ্ধ হয়ে ও অস্ত্র সস্ত্রে সজ্জিত হয়ে বাদী নাছির উদ্দিন গংয়ের দৌচালা টিনের ঘর কাটিয়া ভাংচুর করে, ঘরের আসবাবপত্র সমূহ লুটপাট করে নিয়ে যায়। এলাকার লোকজন ঘটনা টের পেয়ে এগিয়ে আসলে তাদের হুমকি ধমকি দিয়ে আসামীগণ পালিয়ে যায়। এতে বাদীপক্ষের প্রায় এক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয় বলে লিখিত এজাহারে উল্লেখ করা হয়েছে।

সরেজমিন পরিদর্শনে দেখা যায় – মাঠ ও জঙ্গল পেরিয়ে কিছু দুরের একটি বাড়ীর পুকুরে নাছির উদ্দিনের ঘরের ভগ্নাংশ, খাট, কাপড়চোপড়, আসবাবপত্র ও নিত্য ব্যবহার্য সামগ্রীর কিছু জিনিসপত্র পাওয়া যায়। পুলিশ ও গণমাধ্যম কর্মীদের ঘটনাস্থল ঘুরিয়ে দেখান বাদীনি বিউটি ও তার স্বামী নাছির উদ্দিন। এইসময় সাক্ষী জয়নাল আবেদীন, আবদুল হাদি ও আবুল কালাম সহ গ্রামবাসী উপস্থিত ছিলেন। নাছির উদ্দিন ও তার স্ত্রী এই ঘটনার তদন্ত সাপেক্ষে প্রশাসনের নিকট উপযুক্ত বিচার দাবি করেন। সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম পলাশ জানান- ঘটনা তদন্ত সাপেক্ষে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

প্রতিপক্ষ আইয়ুব আলী গংয়ের সাথে যোগাযোগের চেষ্টা করলে তারা সাংবাদিক আসার খবর শুনে আত্মগোপনে চলে যায়। অনেক চেষ্টার পর আইয়ুব আলীর স্ত্রী পরিচয় দিয়ে হাজেরা বেগম (৩৫) এগিয়ে আসেন এবং তাদের বিরুদ্ধে নাছির উদ্দিন গংয়ের আনিত অভিযোগ মিথ্যা বলে দাবি করেন।

Facebook Comments
১০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি