1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৩:৪১ পূর্বাহ্ন

নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবিতে সিপিবি(এম)র বিক্ষোভ

শিরোমণি ডেস্ক রিপোর্ট
  • আপডেট : শুক্রবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৩

ভোট ডাকাত ফ্যাসিবাদ সরকারের পদত্যাগ সংসদ ভেংগে দিয়ে নির্দলীয় সরকারের অধিনে নির্বাচনের দাবিতে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র সমাবেশ ও বিক্ষোভ মিছিল।আজ ১০ফেব্রুয়ারী ২০২৩ শুক্রবার সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র উদ্যগে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ সভাপতির বক্তব্য তিনি বলেন বলেন, অবিলম্বে এই ভোট ডাকাত অবৈধ সরকার কে সংসদ ভেংগে দিয়ে পদত্যাগ করে দল নিরপেক্ষ সরকার এর অধীনে নির্বাচন দিতে হবে এই সরকারের অধিনে বাংলাদেেশে আর কোন নির্বাচন জনগন মেনে নিবে না এই সরকারের অধিনে কোন দল নির্বাচনে অংশ নিবে না। বিরোধী দল নির্বাচনে না গেলেও দেশে যদি নিরপেক্ষ নির্বাচন হয় হিরো আলম দের কাছে সরকারের মন্ত্রী এমপিরা পরাজিত হবে সরকারের জনপ্রিয়তা গ্রহনযোগ্যতা তলানিতে ঠেকেছে স্বয়ং প্রধানমন্ত্রী ও জামানত হারাবেন। সরকার যদি উপলদ্ধি করতে ব্যর্থ হয় তবে সরকারের পরিনতি হবে ভয়াবহ। কোন স্বৈরশাসকেরই পরিণতি ভালো হয় নি।

তিনি আরে বলেন লুটপাটকারীদের স্বার্থে দফায় দফায় নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বৃদ্ধির করে চলেছে এটা ফ্যাসিবাদ সরকারের চরিত্রের বহি প্রকাশ জনগনের উপর মরার উপর খাঁড়ার ঘা। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই, অবিলম্বে মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি। কমরেড সামাদ আরও বলেন, দেশি—বিদেশি লুটেরাদের স্বার্থে বেসরকারি ভাড়া ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র থেকে বিদ্যুৎ না কিনেও বসিয়ে রেখে ক্যাপাসিটি চার্জ বাবদ বছরের পর বছর ধরে হাজার হাজার কোটি টাকা গচ্চা দেয়া হয়েছে। সরকারের দুর্নীতি লুটপাট অরাজকতা ভুলনীতির দায় জনগণের কাঁধে চাপানো হচ্ছে। সরকার বার বার দাম বৃদ্ধি করছে। সরকারের এই দুর্নীতি ও ভুলনীতির দায় জনগণ কেন বহন করবে? কমরেড সামাদ বলেন, বিদ্যুতের দাম বৃদ্ধির ফলে সকল ধরনের উৎপাদন খরচ বৃদ্ধি পাবে। ফলে নিত্যপণ্যসহ সকল জিনিসের দামও বাড়বে। যা জনগণের জীবনযাত্রার ব্যয় বহু গুন বাড়াবে। জনগণের জীবন দুর্বিষহ হয়ে পড়বে।
তিনি বলেন, অবিলম্বে বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার, দুর্নীতি লুটপাট বন্ধ, ভাড়া ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র বন্ধ, জ্বালানি খাতে দায়মুক্তি আইন বাতিল, দুর্নীতি—ভুলনীতি পরিহার করে লুটপাটকারীদের আইনের আওতায় আনুন।
তিনি আর ও আজ সাধারণ জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে বাজারে চাল ডাল সহ সব ধরনের নিত্য পণ্যর মূল্য জনগণের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে তিনি অবিলম্বে বাজার নিয়ন্ত্রণের দাবি জানান সিন্ডিকেট মুনাফা খোরদের হাত থেকে। এবং দুর্নীতি লুটপাট অরাজকতা অর্থ পাচার বন্ধ করতে হবে পাচারকৃত অর্থ বিদেশ থেকে ফেরৎ এনে পাচারকারিদের আইনের আওতায় আনার দাবি জানান
তিনি আরও বলেন অবিলম্বে সরকারকে পদত্যাগ করে দল নিরপেক্ষ সরকার এর অধীনে নির্বাচন
দিতে হবে
সমাবেশে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক কমরেড তালেবুল ইসলাম নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কমরেড সামছুল হক সরকার কেন্দ্রীয় কমিটির সদস্য কমরেড তারেক ইসলাম বিডি কেন্দ্রীয় সদস্য কমরেড গিয়াস উদ্দিন ভূঁইয়া নারী নেএী কমরেড নূর আফসানা নীপা প্রমূখ বক্তার অবিলম্বে বর্ধিত বিদ্যুৎ এর মূল্য প্রতাহারের দাবি জানান সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি