1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:৩৩ অপরাহ্ন

ঝুকিতে ট্রাকে বাড়ি ফিরছে উত্তরাঞ্চলের মানুষ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৯ জুলাই, ২০২১
সেলিম রেজা,সিরাজগঞ্জ জেলা প্রতিনিধি :
পবিত্র ঈদুল আযহা আর মাত্র দুইদিন বাকি। স্বজনদের সঙ্গে ঈদ উদযাপন করতে রাজধানী ঢাকা ছাড়ছে উত্তরবঙ্গের মানুষ, ফলে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে যানবাহন ও যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে। বাস, ট্রাক প্রাইভেট মোটরসাইকেলে করে স্বজনদের সাথে উদযাপন করতে বাড়ি ফিরছে মানুষ। সোমবার (১৯জুলাই ) সকাল থেকে দুপুর পর্যন্ত বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় থেকে হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত মহাসড়কে যাত্রীদের উপচে পড়া ভিড় দেখা গেছে, সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা-নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যবাহী ট্রাক এবং গরু বাহী ট্রাকে করে গ্রামে ফিরছে মানুষ। সেই লড়াইয়ে বাদ যায়নি নারী-শিশুরাও পরিবারের সবার ঝুকি নিয়ে ট্রাকের  জায়গা করে নিতে হয়েছে শিশুদের। ঘরমুখো মানুষের চাপে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কে যানবাহনের সারি পড়েছে, যানবাহনের চাপে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের ফলে ভোগান্তিতে পড়েছেন যাত্রী ও চালকরা। অনেকে যানজটে আটকে থেকে বিরক্ত হয়ে ট্রাক, বাস থেকে নেমে ভাড়ায় চালিত মোটরসাইকেলে সিএনজিচালিত অটোরিকশায় গ্রামে ছুটছেন।
পরিবার নিয়ে ঢাকা থেকে পাবনা গামী ট্রাক যাত্রী আব্দুর রউফ জানান, রাজধানী ঢাকা থেকে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি  করতে পরিবার নিয়ে পাবনায় যাচ্ছেন। বাসের তুলনায় ট্রাকে ভাড়া কম হওয়ায় তিনি পরিবার সহ ট্রাকে উঠেছেন। কিন্তু যানজটের কারনে খুব ভোগান্তি পোহাতে হচ্ছে, ভোগান্তি সহ্য করেও পরিবারের সাথে  স্বজনদের সাথে ঈদ করবো এটাই আনন্দের।
আরেক ট্রাক যাত্রী ইউসুফ আলী জানান, তিনি ঢাকায় স্বল্প বেতনের চাকরি করেন। বাসে সিট পাওয়া খুবই দুরহ ব্যাপার। অতিরিক্ত ভাড়া দিয়ে প্রাইভেটকার অথবা মাইক্রোবাসে যাওয়ার মতো সামর্থ্য তার নেই, তাই কম ভাড়া দিয়ে ঝুঁকি নিয়েই তিনি ট্রাকে করে স্বজনদের সঙ্গে ঈদ করেতে গ্রামের বাড়ি রংপুর যাচ্ছেন।
দিনাজপুর গামী ট্রাক যাত্রী রফিক,সোবাহান,রুবেল সুমন সহ আরও অনেকে জানায়, বাসে ভাড়া বেশী আমরা সামান্য বেতনের চাকরী করি। তাই কষ্ট করি ট্রাকে বাড়ি ফিরছি। স্বজনদের সাথে ঈদ করতে অনেক ভোগান্তি সহ্য করতে হচ্ছে। মহাসড়কে যানবাহনের ধীর গতি এবং যানজটের কারনে আমাদের বেশী ভোগান্তি পোহাতে হচ্ছে, তাদের মতো আরও অনেকে কম খরচে জীবনের ঝুঁকি নিয়ে ট্রাকে করে বাড়ি ফিরছেন।
হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি শাহজাহান আলী  বলেন, মহাসড়কে ঈদে ঘর মুখো মানুষের উপচে পড়া ভীড়। বাসে সিট না পেয়ে অনেকে ট্রাকে করে বাড়ি যাচ্ছে। যানবাহনের চাপ অনেক বেশী তাই বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হচ্ছে। বিশেষ করে ঝুকি পুর্ণ নলকা সেতুর কারনে যানজট সৃষ্টি হচ্ছে, যানজট নিরসনে পুলিশ মহাসড়কে অবস্থান করছে।  ঈদে ঘর মুখো মানুষকে নির্বিঘ্নে বাড়ি ফিরতে মহসড়কে তৎপর রয়েছে হাইওয়ে পুলিশ।
Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি