1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০১ মে ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

কেডিএ’র চেয়ারম্যান স্থানীয় প্রতিনিধি চাই  

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৫ ফেব্রুয়ারি, ২০২১

শেখ মাহাবুব আলম,খুলনা জেলা প্রতিনিধিঃ আজ সোমবার (১৫ ফেব্রুয়ারি) সকাল থেকে নগরান শিববাড়ি অবস্থিত কেডিএর সম্মুখে খুলনার আঞ্চলিক উন্নয়নে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষের (কেডিএ) স্থবিরতা, উন্নয়ন প্রকল্পের গতিহীনতা, প্রকল্প বাস্তবায়নের নামে জনভোগান্তি, অপরিকল্পিত প্রকল্প গ্রহণ এবং কেডিএ’র চেয়ারম্যান হিসেবে স্থানীয় প্রতিনিধি নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। ন

গরীর শিববাড়ি কেডিএর সম্মুখে এ অবস্থান কর্মসূচিতে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফ উজ জামান ও মহাসচিব শেখ মোহাম্মাদ আলীসহ নের্তৃবৃন্দ উপস্থিত আছেন।  অবস্থান কর্মসূচিতে বক্তারা দাবীকরে বলেন , নগরে পরিকল্পিত ড্রেন  ও  রাস্তা ছাড়া যত্রতত্র ভবন গড়ে ওঠেছে।

কেডিএর তৈরি আবাসিক ও বাণিজ্যিক এলাকাগুলোও নির্মাণ করা হয়েছে অপরিকল্পিতভাবে। সোনাডাঙ্গা ও নিরালা আবাসিক এলাকার একটি ফেজও গৃহস্থালী বর্জ্য ফেলার ব্যবস্থা করেনি। মুজগুন্নী মহাসড়কের দুই পাশে বাণিজ্যিক প্লট তৈরি করলেও মূল সড়কে আসার জন্য কোনো সংযোগ সড়ক তৈরি করেনি। দৌলতপুর কেডিএ’র কল্পতরু মার্কেটে অবাদে গরু চরে, রূপসা কেডিএ মার্কেটের অবস্থা জরাজীর্ণ এবং নিউ মার্কেটের পিছনের সড়কটি ড্রেন ছাড়া ও ভাঙাচোরা।সোনাডাঙ্গা বাইপাস সড়কের বেহাল দশা।

এসব কারণ এখন নগরের মানুষের দুর্ভোগের চরম ভোগান্তি হয়ে দাড়িয়েছে।  বক্তারা আরও বলেন, ২০০০ সালের পরে কেডিএ যে সংযোগ সড়কগুলো করেছে তা এখন মানুষের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে বাস্তুহারা সিটি বাইপাস সড়ক, খুলনার সোনাডাঙ্গা বাস টার্মিনাল থেকে সিটি বাইপাস সংযোগ সড়ক দুটি এতই নিম্নমানের যে, মাত্র দুই বছরের মধ্যে সড়ক দুটি চলাচলের সম্পূর্ণ অনুপযোগী হয়ে পড়েছে।  বক্তারা কেডিএ’র বিদায়ী চেয়ারম্যান আবুল মকিম সরকারের দুর্নীতি ও অনিয়মের বিষয় তদন্ত করা ও কেডিএ’র চেয়ারম্যান হিসেবে স্থানীয় প্রতিনিধি নিয়োগের দাবি জানান।

Facebook Comments
১৫ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি