কমলগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন ঘোষনা

সালাহ্উদ্দিন শুভ,মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজার জেলার কমলগঞ্জ কে শতভাগ বিদ্যুতায়ন উপজেলা হিসাবে ঘোষনা করা হয়েছে। বুধবার ১২ ফেব্রƒয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭টি জেলা ও ২৩টি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়ন এর শুভ উদ্বোধন করেছেন। মৌলভীবাজার জেলা প্রশাসকের কাযার্লয়ে গনভবন হতে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সকাল ১০টায় মৌলভীবাজারের কমলগঞ্জ ও জুড়ি উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের ঘোষনা করেন। প্রধানমন্ত্রীর ঘোষনার পর মৌলবীবাজার জেলা প্রশাসক নাজিয়া শিরিন প্রধানমন্ত্রীর পক্ষে ফিতা টেনে শতভাগ বিদ্যুতায়ন শুভ উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন মৌলভীবাজার পুলিশ সুপার ফারুক আহমে, অতিরিক্ত জেলা প্রশাসক মল্লিকা দে, জেলা পরিষদ চেয়ারম্যান আজিজুর রহমান, জেলা আইনজিবী সমিতির সভাপতি আজাদুর রহমান, কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হকূসহ দুই উপজেলার বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। এদিকে কমলগঞ্জ উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের এর আনুষ্ঠানিক উদ্বোধন উপলক্ষে মৌলভীবাজার পল্লীবিদ্যুৎ সমিতির কমলগঞ্জ জোনাল অফিস কার্যালয়ের আয়োজনে বুধবার সকাল ১১ টায় কমলগঞ্জ উপজেলা পরিষদ চত্ত¡র থেকে এক আনন্দ শোভাযাত্রা বের করা হয়। আনন্দ শোভাযাত্রাটি উপজেলার বিভিন্ন প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে কমলগঞ্জ কমলগঞ্জ জোনাল অফিস কার্যালয়ের সম্মুখে গিয়ে সমাপ্ত হয়। উল্লেখ্য যে, কমলগঞ্জ উপজেলার ২৩১টি গ্রামে ১৪৬২ কিলোমিটার লাইন নির্মিত হয়েছে। ব্যয় ২১৯ কোটি টাকা, দুইটি উপকেন্দ্র নির্মিত হয়। গ্রাহকের সংখ্যা ৬৮০১৫টি এবং জুড়ি উপজেলার ১৬৯টি গ্রামে ৫৪৯ কিলোমিটার লাইন নির্মিত হয়। ব্যয় হয়েছে ৮ কোটি টাকা। গ্রাহকের সংখ্যা ১৭৫২৬টি সংযোগ প্রদান করার মাধ্যমে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসলো।
মুজিব শতবর্ষে কমলগঞ্জ পৌরসভার উদ্যোগে শিক্ষার্থীর মধ্যে
টিফিন বক্স ও পানির বোতল বিতরণ
সালাহ্উদ্দিন শুভ,মৌলভীবাজার প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জ পৌরসভার উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষ্যে
পৌরসভাধীন মকবুল আলী উচ্চ বিদ্যালয়ের ২৫০জন শিক্ষার্থীদের মধ্যে আনুষ্টানিক ভাবে টিফিন বক্স ও পানির বোতল বিতরণ করা হয়েছে। বুধবার ১২ র্ফেরুয়ারী দুুপুর ২টায় মানব সম্পদ উন্নয়ন এলজিএসপি- ৩ প্রকল্পের আওতায় এসব সামগ্রী প্রদান করা হয়।
মকবুল আলী উচ্চ বিদ্যালয় হল রুমে কমলগঞ্জ পৌরসভার মেয়র মো: জুয়েল আহমদ এর সভাপতিত্বে ও সালমান আলীর সঞ্চালনায় টিফিন বক্স ও পানির বোতল বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন মো: ইমতিয়াজ আহমদ বুলবুল। বিশেষ অতিথি হিসেবে ছিলেন কাউন্সিলর আনোয়ার হোসেন, দাতা পরিবারের সদস্য গোলাম রব্বানী তৈমুর, কমলগঞ্জ প্রেসক্লাবের সম্পাদক মোস্তাফিজুর রহমান। অনুষ্টানের শুরুতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফুল দিয়ে অতিথিবৃন্দদের বরণ করে নেন। বিদ্যালয়ের পরিচালনা পরিষদের পক্ষ থেকে প্রধান অতিথিকে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষার্থীসহ এলাকার গণ্যমাণ্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। অনুষ্টান শেষে ২৫০জন শিক্ষার্থীদের মধ্যে টিফিন বক্স ও পানির বোতল প্রদান করা হয়।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.