নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে সোচ্চার হয়ে উঠেছে রংপুরে কর্মরত গণমাধ্যমকর্মীরা

মোঃ মাসুম পারভেজ, বিশেষ প্রতিনিধি ঃ

রংপুরের গণমাধ্যম ও সাংবাদিকদের হুমকি-নিপীড়নের প্রতিবাদে জাতীয় প্রেসক্লাব, ফেডারেল সাংবাদিক ইউনিয়নসহ ২৮টি সংগঠনের সমন্বয়ে মঙলবার দুপুরে রংপুরে সাংবাদিক গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিভাগীয় শিক্ষা অফিসের সামনে সম্মিলিত সাংবাদিক সমাজ আয়োজিত গণসমাবেশে সংবাদকর্মীদের পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের দুই শতাধিক নেতাকর্মী অংশ নিয়ে প্রতিবাদ জানান।
সমাবেশে বক্তারা বলেন, সম্প্রতি নগরীর কারমাইকেল কলেজিয়েট স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল ওয়াহেদ মিয়ার শিক্ষা বাণিজ্য ও অনিয়ম-দূর্নীতি নিয়ে একাত্তর টেলিভিশন, ডিবিসি নিউজ ও সময় সংবাদ, ইত্তেফাক, বাংলাদেশ প্রতিদিন, করতোয়াসহ বিভিন্ন স্থানীয় ও জাতীয় গণমাধ্যমে সংবাদ প্রচার ও প্রকাশ হয়। সংবাদ প্রকাশের পর থেকে অন্যায়ভাবে ওই অধ্যক্ষ এবং তার লোকজন সাংবাদিকদের নানাভাবে হেনস্তা ও অব্যাহত হুমকি দেয়।
সম্মিলিত সাংবাদিক সমাজের আহবায়ক সাইদুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে সংহতি জানিয়ে বক্তব্য দেন জাতীয় প্রেসক্লাব, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সদস্য এবং বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক মাহমুদুল হক। এসময় তিনি বলেন, সকল নিয়মনীতি মেনে সংবাদ প্রকাশের পর সংবাদকর্মীদের উপর হুমকি বাকস্বাধীনতা ও মতপ্রকাশের স্বাধীনতায় আঘাত। একটি প্রতিষ্ঠানের প্রধান হয়ে তিনি নাগরিকদের সংবিধান স্বীকৃত অধিকার হরণের পর স্বপদে বহাল থাকার নৈতিকতা হারিয়েছেন।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.