রাজধানীর ২৮ স্পটে পথসভার প্রস্তুতি ঐক্যফ্রন্টের

অনলাইন ডেস্ক :   ধানের শীষের প্রার্থীর পক্ষে আজ থেকে রাজধানীতে প্রচারে নামছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। প্রতীক বরাদ্দ পাওয়ার পর গত ১৪ দিনে রাজধানীর অধিকাংশ আসনে ধানের শীষের প্রার্থীদের প্রচারে তেমন একটা দেখা যায়নি।

তবে শেষমুহূর্তে প্রতিটি আসনে ব্যাপক শোডাউনের পরিকল্পনা তাদের। টানা দুই দিনের প্রচারে অংশ নেবেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন ও মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতারা। তারা রাজধানীর ১৫টিসহ ঢাকার ১৮টি আসনের ২৮টি স্পটে পথসভা ও জনসংযোগে অংশ নেবেন।

এ ছাড়া আগামী বৃহস্পতিবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করতে চায় ঐক্যফ্রন্ট। জনসভার অনুমতি পাবেন বলে আশা করছেন নেতারা। তবে অনুমতি না পেলে সেদিন গণমিছিল করার পরিকল্পনা রয়েছে তাদের।

ঐক্যফ্রন্টের নেতারা মনে করেন, সেনাবাহিনী মোতায়েনের ফলে তাদের নেতাকর্মীদের ওপর পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর চলমান নির্যাতন বন্ধ হবে। এতে দলীয় প্রার্থীর পক্ষে নির্বিঘ্নে প্রচার চালানো যাবে। এ ধারণা থেকেই আজ থেকে দু’দিনের পথসভা ও জনসংযোগ কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এ বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল যুগান্তরকে বলেন, রাজধানীর আগারগাঁওয়ে হচ্ছে নির্বাচন কমিশন। আর রাজধানীসহ সারা দেশ হচ্ছে ‘নির্যাতন কমিশন’। ধানের শীষের প্রার্থীরা ঠিকভাবে প্রচার চালাতে পারছে না। প্রার্থীর ওপর হামলা, দলীয় নেতাকর্মীদের গ্রেফতার অব্যাহত আছে। ইসিতে অভিযোগ দিলেও কোনো প্রতিকার নেই। শেষমুহূর্তে যতটা সম্ভব জনসংযোগের চেষ্টা করা হচ্ছে। রাজধানীতে মঙ্গলবার (আজ) থেকে ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা প্রচারে নামবেন। তারা পথসভা ও জনসংযোগে অংশ নেবেন। আমরা ভোটারদের সঠিক সময়ে ভোট কেন্দ্রে গিয়ে ভোট দেয়ার আকুতি জানাচ্ছি। আজ ঢাকা মহানগর দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাভুক্ত নির্বাচনী আসনে পথসভা ও গণসংযোগ করবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। সকালে ঢাকা-৮ আসনের প্রার্থী মির্জা আব্বাসের নির্বাচনী এলাকা শাহজাহানপুর থেকে পথসভার মাধ্যমে প্রচার শুরু করবেন নেতারা।

পর্যায়ক্রমে মির্জা আব্বাসের ও ঢাকা-৯ আসনের আফরোজা আব্বাসের নির্বাচনী এলাকা খিলগাঁও রেলগেট, বৌদ্ধ মন্দির, ঢাকা-৫ আসনের নবী উল্লাহ নবীর সায়েদাবাদ ও যাত্রাবাড়ী, ঢাকা-৪ আসনের সালাহউদ্দিন আহমেদের পোস্তগোলা ও ঢাকা-৩ আসনের গয়েশ্বর চন্দ্র রায়ের ইকুরিয়ায় পথসভা করবেন।

এ সময় গণসংযোগেও অংশ নেবেন তারা। দুপুরের পর ঢাকা-৬ আসনের প্রার্থী সুব্রত চৌধুরী ও ঢাকা-৭ আসনের মোস্তফা মহসীন মন্টুর নির্বাচনী এলাকা ধোলাইখাল, নয়াবাজার, বাবুবাজার, ইসলামবাগ ও আজিমপুরে, ঢাকা-২ আসনের এরফান ইবনে আমান অমির কামরাঙ্গীচর এবং ঢাকা-১০ আসনের আবদুল মান্নানের নির্বাচনী এলাকা নিউমার্কেট ও পরে পান্থপথে পথসভার মাধ্যমে দিনের কর্মসূচি শেষ করবে ঐক্যফ্রন্টের নেতারা।

আগামীকাল বুধবার ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের নির্বাচনী আসনগুলোতে পথসভা ও গণসংযোগ করবেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা। সকালে ঢাকা-১৮ আসনে ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন মাহমুদের নির্বাচনী এলাকা উত্তরার রাজলক্ষ্মী থেকে প্রচারে বের হবেন নেতারা। পরে পর্যায়ক্রমে জসিম উদ্দিন মোড় ও খিলক্ষেতে পথসভায় অংশ নেবেন।

পরে সুবাস্ত নজরভ্যালি, ঢাকা-১১ আসনের শামীম আরা বেগমের নির্বাচনী এলাকা বাড্ডা লিংক রোড ও ঢাকা-১৭ আসনের আন্দালিব রহমান পার্থর গুলশান-১ এ গণসংযোগে অংশ নেবেন। দুপুরের পর পার্থর নির্বাচনী এলাকা মহাখালী, ঢাকা-১২ আসনের প্রার্থী সাইফুল আলম নীরবের নির্বাচনী এলাকা সাতরাস্তার মোড়, মগবাজার, বাসপট্টি, পূর্ণিমা সিনেমা হল ও তেজগাঁও কলেজের সামনে পথসভা করবেন।

বেলা সাড়ে ৩টা থেকে ঢাকা-১৩ আসনের আবদুস সালামের নির্বাচনী এলাকা মোহাম্মদপুর টাউন হল, ঢাকা-১৪ আসনের সৈয়দ আবু বক্কর সিদ্দিক ও ঢাকা-১৬ আসনের আহসানউল্লাহ হাসানের নির্বাচনী এলাকা মাজার রোড, রূপনগর, মনিপুর স্কুলের সামনে এবং ঢাকা-১৫ আসনের ডা. শফিকুর রহমানের নির্বাচনী এলাকা কাফরুলে পথসভার মধ্য দিয়ে শেষ করবে প্রচারণা।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশকঃ সাহিদুর রহমান,অফিসঃ ২২/১, তোপখানা রোড (৫ম তলা) বাংলাদেশ সচিবালয়ের উত্তর পার্শ্বে, ঢাকা-১০০০।
অফিস সেল ফোনঃ ০১৬১১-৯২০ ৮৫০, ই-মেইলঃ shiromoni67@gmail.com ,ওয়েবঃ www. Shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.