Home চট্রগ্রাম মাটিরাঙ্গা পৌরসভায় ডেঙ্গুমশা নিধন কর্মসূচীর উদ্বোধন

মাটিরাঙ্গা পৌরসভায় ডেঙ্গুমশা নিধন কর্মসূচীর উদ্বোধন

41
0
SHARE

অন্তর মাহসমুদ, মাটিরাঙ্গা প্রতিনিধি ঃ

ডেঙ্গুমশার বংশ বিস্তার রোধে এলাকার নালা-আবর্জনা পরিস্কার রাখতে হবে মন্তব্য করে মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক বলেছেন, মহামারী করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্যবিধি মানার পাশাপাশি কেউ যাতে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হতে না পারে সে জন্যে এডিসমশার বংশ বিস্তাররোধে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিতি বর্ষার এ মৌসুমে বাড়ী চারপাশে জমে থাকা যে কোন ময়লা আবর্জনা ও জমাটবাঁধা পানি, ফুলের টব, পরিত্যাক্ত টায়ার বা ডাবের খোসাজাতীয় যে কোন পচাঁ পানির উৎস পরিস্কার রাখতে পৌরবাসীর প্রতি আহবান জানান।

শুক্রবার সকালে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের সামনে পৌরসভা কর্তৃক দেশব্যপী চলমান ডেঙ্গুমশা নিধন কার্যক্রমের ন্যায় ৬৩ দিন ব্যপী মাটিরাঙ্গা পৌরসভার ডেঙ্গুমশা নিধন কর্মসূচীর উদ্বোধন কালে তিনি এ সব কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, ডেঙ্গমশা নিধন কর্মসূচীর আহবায়ক ও প্যানেল মেয়র-১ মো. আলাউদ্দিন লিটন, প্যানেল মেয়র-২ ও কাউন্সিলর মোহাম্মদ আলী, ১নং ওয়ার্ড কাউন্সিলর মো. এমরান হোসেন, মাটিরাঙ্গা প্রেসক্লাবের সহসভাপতি মো. জসিম উদ্দিন জয়নাল, সাধারণ সম্পাদক মো. মুজিবুর রহমান ভুইয়া, ডেঙ্গুমশা নিধন কর্মসূচীর সদস্য সচিব ও পৌর লাইসেন্স পরিদর্শক প্রশান্ত কুমার সাহা ও বাজার পরিদর্শক সরকার সোহেল রানা প্রমুখ।

পৌরসুত্রে জানা গেছে, দুইটি মশা নিধন কামান দিয়ে পৌর এলাকার প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে ডেঙ্গমশার লাভা ও মশার বংশ বিস্তার রোধে ৬ সদস্যের একটি দল আগামী ৬৩ দিন পর্যন্ত এই কর্মসূচী চালিয়ে যাবে। মশা নিধন কর্মসূচী পরিচালনা কমিটিতে সকল কাউন্সিলর ও মহিলা কাউন্সিলরগন সদস্য হওয়ায় তারা সকলেই এই মশা নিধন কর্মসূচীকে সফল করতে সহযোগিতা করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here