Home জেলার খবর মাদারীপুরে একদিনে তিন পুলিশসহ আক্রান্ত ২৩, আইসোলেশনে যুবকের মৃত্যু

মাদারীপুরে একদিনে তিন পুলিশসহ আক্রান্ত ২৩, আইসোলেশনে যুবকের মৃত্যু

28
0
SHARE

তানবীর হাসান সিদ্দিকী, মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুরে গত ২৪ ঘণ্টায় তিন পুলিশ সদস্যসহ ২৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২৩ জন।

এদিকে করোনা উপসর্গ নিয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক যুবকের মৃত্যু হয়েছে।
জেলার স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, এখন পর্যন্ত মোট ২ হাজার ৪১২ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তার মধ্যে মোট ২ হাজার ১২৬ জনের রিপোর্ট হাতে পাওয়া গেছে। গত ২৪ ঘণ্টায় দুই দফায় ঢাকা থেকে ২৪৪টি নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পায় জেলার স্বাস্থ্য বিভাগ। তার মধ্যে ২৩ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে সদর উপজেলায় ২ জন, কালকিনিতে ৩ পুলিশসহ ৪ জন, রাজৈরে ১৫ জন ও শিবচর উপজেলায় ২ জন রয়েছেন।

এ নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা এখন ১২৩ জন। এর মধ্যে সদর উপজেলায় ২৭ জন, শিবচর উপজেলায় ২৯ জন, রাজৈর উপজেলায় ৫০ জন এবং কালকিনি উপজেলায় ১৭ জন। এদিকে গত ২৪ ঘণ্টায় ৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এ নিয়ে মোট সুস্থ হওয়ার সংখ্যা ৬৫ জন। জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন ৩৩ জন, আর এখন পর্যন্ত মারা গেছেন ২ জন করোনা রোগী।

এদিকে করোনা উপসর্গ নিয়ে মাদারীপুর সদর হাসপাতালের আইসোলেশনে থাকা এক যুবকের মৃত্যু হয়েছে। আলমগীর হোসেন (২২) নামের ওই যুবক শনিবার (৩০ মে) করোনা উপসর্গ নিয়ে সদর হাসপাতালে ভর্তি হয়। তার বাড়ি সদর উপজেলায়। রোববার সকালে মৃতের নমুনা সংগ্রহ করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এর আগে সদর উপজেলার দুধখালী ইউনিয়নের হাসউদী গ্রামের তাজিমুল হোসেন (৩৫) নামে ঢাকা ফেরত এক ব্যক্তি শুক্রবার দুপুরে মারা যান।

কালকিনি থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নাসির উদ্দিন মৃধা জানান, থানায় দায়িত্বরত তিন পুলিশ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা হলেন কনস্টেবল জয়নাল, ওমর আলী, মোহাম্মদ আলী। তাদের আলাদা রুমে রাখা হয়েছে। সোমবার সকালে তাদের হাসপাতালে পাঠানো হবে। আক্রান্তদের সংস্পর্শে থাকা অন্যকোন পুলিশ সদস্যদের উপসর্গ না থাকলেও তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে।

মাদারীপুরের সিভিল সার্জন ডা. মো. শফিকুল ইসলাম বলেন, রোববার সকালে সদর হাসপাতালের আইসোলেশনে থাকা একজনের মৃত্যু হয়েছে। তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। তার করোনা ভাইরাস পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসার পর নিশ্চিত হওয়া যাবে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কি না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here