Home জেলার খবর প্রধানমন্ত্রীর উপহারে ঈদের খুশি বাঁধ ভেঙ্গেছে

প্রধানমন্ত্রীর উপহারে ঈদের খুশি বাঁধ ভেঙ্গেছে

28
0
SHARE
বিধান মন্ডল ফরিদপুর প্রতিনিধিঃ
করোনা ভাইরাসের (কোভিড-১৯) কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষের মাঝে ঈদের খুশি বাড়িয়ে দিতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যান্য জেলার ন্যায় ফরিদপুর জেলার জন্য ২০ (বিশ) লক্ষ টাকা অনুদান দিয়েছেন এবং ফরিদপুরের শ্রদ্ধেয় জেলা প্রশাসক জনাব অতুল সরকার তার ব্যক্তিগত ত্রাণ তহবিল থেকে এর সাথে আরো ৫ (পাঁচ) লক্ষ টাকা যুক্ত করেছেন! অর্থাৎ ঈদ উপলক্ষে ফরিদপুর জেলায় মোট বিতরণ করা হচ্ছে নগদ ২৫ (পঁচিশ) লক্ষ টাকা।
ফরিদপুর জেলার মোট ৯ (নয়) টি উপজেলার ৫০০০ (পাঁচ হাজার) সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। যা‌দের প্রত্যেককে নগদ ৫০০ (পাঁচশত) টাকা করে প্রদান করা হয়ে‌ছে। ২৩ মে, ২০২০ খ্রিস্টাব্দ তারিখ রোজ শনিবার সকাল ১০ ঘটিকায় একযোগে শুরু করা হয়।
জেলা প্রশাসক ও সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাগন কর্তৃক স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে নিয়ে ঈদের এ অর্থ বিতরণ করেন। এ অর্থ পে‌য়ে অসহায় মানুষ আসন্ন ঈদ-উল-ফিতর ভালভাবে উদযাপন করতে পারবে। এবং নগদ অর্থ সহায়তা প্রাপ্তদের মা‌ঝে ঈদের খু‌শি বাধ ভে‌ঙ্গে‌ছে।
ফ‌রিদ‌পুর জেলার অন্য সকল উপ‌জেলার সা‌থে সালথায় সালথা উপ‌জেলায  মোট ৪০০ জনকে জনপ্রতি ৫০০ টাকা হারে মোট ২ লক্ষ টাকা শ‌নিবার ২৩ শে মে এক‌যো‌গে বিতরণ করা হয়।
এসময় সালথা উপ‌জেলা নির্বাহী অ‌ফিসার মোহাম্মদ হা‌সিব সরকার ব‌লেন মাননীয় প্রধানমন্ত্রী ও মাননীয় জেলা প্রশাসক ম‌হোদ‌যের দেওয়া নগদ অর্থ উপ‌জেলার রামকান্তপুর ৩৮ জন, যদুনন্দী ৪৪ জন, গট্টি ৭৬ জন, ভাওয়াল ৪৫ জন, সোনাপুর ৫২ জন, আটঘর ৫৮ জন, মাঝারদিয়া ৪২ জন, বল্লভদী ৪৫ জনের মা‌ঝে বিতরণ করা হ‌য়ে‌ছে। আমা‌দের পর্যাপ্ত খাদ্য সামগ্রী মজুদ আ‌ছে। সক‌লেই স্বাস্থ‌বি‌ধি মে‌ন্চেলুন। জরুরী প্র‌য়োজন ছাড়া বাই‌রে বের হ‌বেন না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here