Home জেলার খবর করোনা নির্ণয় ল্যাব উদ্বোধন করলেন মোহাম্মদ নাসিম ও ডাঃ হাবিবে মিল্লাত এমপি।

করোনা নির্ণয় ল্যাব উদ্বোধন করলেন মোহাম্মদ নাসিম ও ডাঃ হাবিবে মিল্লাত এমপি।

9
0
SHARE

শুভ কুমার ঘোষ, সিরাজগঞ্জ:

সিরাজগঞ্জ শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ ও হসপিটালে করোনা ভাইরাস (কোভিড-১৯) নির্ণয় পিসিআর ল্যাব উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার (১৯ মে) বিকেলে শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজের একাডেমিক ভবনে ফিতা কেটে রিয়েল টাইম পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) ল্যাবটি যৌথভাবে উদ্বোধন করেন আওয়ামীলীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এমপি ও সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।

এ সময় উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ জেলা প্রশাসক ড. ফারুক আহম্মদ, পুলিশ সুপার হাসিবুল আলম, সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ হাসপাতাল প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. কৃষ্ণ কুমার পাল, অধ্যক্ষ নজরুল ইসলাম, গণপূর্ত বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী শাহীন রেজা, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাড. কে এম হোসেন আলী হাসান, পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা প্রমূখ।

উদ্বোধনী অনুষ্ঠানে মোহাম্মদ নাসিম বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলায় আমরা কাজ করে যাচ্ছি। তারই একটি বড় অংশ এই পিসিআর ল্যাব স্থাপন। এতে করে দ্রুত সময়ের মধ্যে সিরাজগঞ্জের মানুষের করোনা ভাইরাস নির্ণয় করা সম্ভব হবে।

এ সময় অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না বলেন, পিসিআর মেশিন চালুর মাধ্যমে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে সিরাজগঞ্জের স্বাস্থ্য ব্যবস্থা আরেকধাপ এগিয়ে গেলো। ফলে কমসময়ে ফলাফল পাওয়া যাবে এবং অধিক পরিমাণে পরীক্ষা করা সম্ভব হবে। সিরাজগঞ্জকে করোনা ভাইরাস (কোভিড-১৯)মুক্ত করতে সকল কার্যক্রম অব্যাহত থাকবে এবং সার্বক্ষণিক স্বাস্থ্য ব্যবস্থা পর্যবেক্ষণ করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here