1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০১ মে ২০২৪, ০২:২৯ পূর্বাহ্ন

ডিমলায় ভিক্ষুক পুনবার্সনের লক্ষ্যে উপকরন বিতরন

নুর মোহাম্মদ সুমন,নীলফামারী জেলা প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩

নূর মোহাম্মদ সুমন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীর ডিমলা উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ভিক্ষুক পুনর্বাসন এবং বিকল্প কর্মসংস্থান কর্মসুচির আওতায় ভিক্ষুকদের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে।

“বাংলাদেশ জাতীয় সমাজ কল্যান পরিষদ এর অর্থায়নে উপজেলা সামাজ কল্যান পরিষদ কতৃক বরাদ্দকৃত ভিক্ষুকদের মাঝে উপকরণ হিসেবে উপজেলার ৭টি ইউনিয়নের অসহায় হতদরিদ্র ১২ জন ভিক্ষুককে দেওয়া হয়৷ উপকরণের মধ্যে ৯ জনকে বকনা গরু, ২ জনকে দোকান ও ১ জনকে একটি ব্যটারী চালিত ভ্যানগাড়ী দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১-মার্চ) সকাল সারে ১১ টায় উপজেলা পরিষদ চত্তরে সুবিধাভোগীদের হাতে গরু তুলে দেয় উপজেলা নির্বাহী কর্মকর্তা বেলায়েত হোসেন৷

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বাবু নীরেন্দ্র নাথ রায়, খগাখড়িবাড়ী ইউপি চেয়ারম্যান রবিউল ইসলাম লিথন, বালাপাড়া ইউপি চেয়ারম্যান জাহিদুল ইসলাম চৌধুরী, উপজেলা যুব উন্নয়ন অফিসার খন্দকার এনামুল কবীর, ডিমলা কুষ্ঠ ও সাধারণ প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সভাপতি রফিকুল ইসলাম প্রমুখ।

বিতরণের প্রাক্কালে নির্বাহী কর্মকর্তা বলেন, আপনাদের যে গরুগুলো দেয়া হচ্ছে তা বকনা গরু, এ গরু লালন-পালনে এদের বংশ বিস্তারের মাধ্যমে আপনারা বেশ লাভবান হবেন। তাই এ গুলো বিক্রি না করে যত্ন সহকারে লালন-পালন করলে আপনাদের আর অন্যের মুখাপেক্ষী হতে হবে না।

উপজেলা সমাজ সেবা কর্মকর্তা নুরুন নাহার নুরী বলেন, বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গরীব বান্ধব সরকার। তাই দেশের প্রতিটি সম্প্রদায়ের অসহায়, দরিদ্র, হতদরিদ্র, দুঃস্থ ও নিরাপত্তা বেষ্টনী, হরিজন সহ দেশের সাধারণ মানুষেরা যেন তারা তাদের অধিকার প্রতিষ্ঠা করে দুমুঠো ডাল ভাত খেয়ে বাঁচতে পারে। সে লক্ষ্যে সরকারী নির্দেশনাকে যথাযথ ভাবে উপজেলা সমাজসেবা কার্যালয় সম্মানের সঙ্গে কাজ করে যাচ্ছে।

তারই ধারাবাহিকতায় ভিক্ষাবৃত্তি নিরসনে আজেকের এ বিতরণ। আশা করি এ গরুগুলো বিক্রি না করে ভালো ভাবে লালন-পালন করে সাবলম্বী হওয়ার চেষ্টা করবেন।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি