1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

কর্মক্ষেত্রে নারী ও পুরুষের বেতন বৈষম্য কমাতে হবে

রাশেদুজ্জামান,  নওগাঁ জেলা প্রতিনিধি
  • আপডেট : মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০২২
নওগাঁ প্রতিনিধি ঃ ‘কর্মক্ষেত্রে নারী-পুরুষের বেতন বৈষম্য কমাতে হবে এবং ক্ষুদ্র-উদ্যোগসমূহে নারী কর্মীদের মজুরি বৃদ্ধি করতে হবে’, বলে মন্তব্য করেছেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)-এর ব্যবস্থাপনা পরিচালক ড. নমিতা হালদার এনডিসি। সম্প্রতি নওগাঁ’র বেসরকারী উন্নয়ন সংস্থা “দাবী মৌলিক উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়িত পিকেএসএফ’র অর্থায়নে আদমদীঘির শাঁওইল ফিনিশিং ও ডিজাইন সেন্টার উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ সরকারের সহযোগীতায় এবং বিশ্ব ব্যাংক ও পিকেএসএফ-এর যৌথ অর্থায়নে দেশের ৩৭ টি জেলায় বাস্তবায়িত হচ্ছে সাসটেইনেবল এন্টারপ্রাইজ প্রজেক্ট। এই প্রকল্পের তাঁত (খড়ড়স) উপ-খাতের আওতায় পরিচালিত বগুড়া ও নওগাঁ জেলার আধা সয়ংক্রিয় তাঁত কারখানার মাধ্যমে পূনঃব্যবহারযোগ্য গার্মেন্টস বর্জ্যকে পরিবেশগতভাবে টেকসই তাঁত জাতপণ্যে রূপান্তরকরণ’ উপ-প্রকল্পের আওতায় প্রতিষ্ঠা করা হয়েছে শাঁওইল ফিনিশিং ও ডিজাইন সেন্টার। এই সেন্টারের মাধ্যমে স্থানীয় প্রায় ৫ হাজার জন ক্ষুদ্র উদ্দ্যোক্তা বিভিন্ন ধরণের সেবা গ্রহণ করতে পারবেন। যা তাদের ব্যবসায় প্রবৃদ্ধি অর্জনে এবং পরিবেশের সুরক্ষায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এই সেন্টার স্থাপন করায় স্থানীয় উদ্দ্যোক্তাদের কর্মকান্ডে ব্যাপক গতির সঞ্চার হবে বলে আশা প্রকাশ করছেন সংশ্লিষ্টরা।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিকেএসএফ’র পরিচালনা পর্ষদের সদস্য পারভীন মাহমুদ, সিনিয়র উপ-ব্যবস্থাপনা পরিচালক  গোলাম তৌহিদ এবং দাবী মৌলিক উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক আশরাফুননাহার, মৌসুমী’র নির্বাহী পরিচালক মো. হোসেন শাহীন ইকবাল রানা এবং মৌসুমীসহ বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ।বিশেষ অতিথির বক্তব্যে পিকেএসএফ’র সিনিয়র উপ-ব্যবস্থাপনা পরিচালক গোলাম তৌহিদ বলেন, বর্তমানে প্রকল্প এলাকায় যে সমস্ত ডিজাইন প্রচলিত আছে, সেগুলোরও আধুনিকায়ন করা প্রয়োজন।
Facebook Comments
৬ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি