Home মিডিয়া দৈনিক সংগ্রামের সম্পাদক রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার

দৈনিক সংগ্রামের সম্পাদক রাষ্ট্রদ্রোহ মামলায় গ্রেপ্তার

21
0
SHARE

বাংলাদেশের পুলিশ বলছে, জামায়াতে ইসলামীর মুখপত্র দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদকে রাষ্ট্রদ্রোহ ও ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

এর আগে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠনের নেতাকর্মীরা শুক্রবার ঢাকার মগবাজারে পত্রিকাটির প্রধান কার্যালয়ে হামলা চালায়।

এ সময় পত্রিকাটির দফতরে আসবাবপত্র ও যন্ত্রপাতি ভাঙচুর করা হয় বলে সাংবাদিকরা অভিযোগ করেছেন।

এক পর্যায়ে তারা পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবুল আসাদকে অফিস থেকে টেনে হিঁচড়ে বাইরে নিয়ে যায় এবং শারীরিক হেনস্থার পর পুলিশের হাতে তুলে দেয় বলে তারা জানাচ্ছেন।

এসময় তাকে দিয়ে জোর করে ক্ষমা চাওয়ার একটি ভিডিও সোশাল মিডিয়ায় প্রচার হয়েছে।

যুদ্ধাপরাধের দায়ে ফাঁসির দণ্ডপ্রাপ্ত জামায়াতের সাবেক সহকারী মহাসচিব আব্দুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে দৈনিক সংগ্রাম বৃহস্পতিবার তার প্রথম পাতায় ‘শহীদ কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’ শিরোনামে একটি রিপোর্ট প্রকাশ করে।

গণহত্যার অভিযোগে দণ্ডপ্রাপ্ত একজন অপরাধীকে ‘শহীদ’ হিসেবে বর্ণনা করে দৈনিক সংগ্রাম অন্যায় কাজ বলেও অনেকে সামাজিক মাধ্যমে মতামত দেন।

প্রতিবেদনটিতে বলা হয়েছিল: “আজ ১২ ডিসেম্বর শহীদ কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাত বার্ষিকী। ২০১৩ সালের এই দিনে জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল আবদুল কাদের মোল্লার ফাঁসি কার্যকর করে সরকার। জাতিসংঘের মহাসচিব থেকে শুরু করে আন্তর্জাতিক ব্যক্তিত্ব, মানবাধিকার সংগঠনের অনুরোধ উপেক্ষা করেই ফাঁসি কার্যকর করা হয়।”

এরপর তারা বার্তা কক্ষসহ বিভিন্ন বিভাগে ভাঙচুর করে কম্পিউটার ও আসবাবপত্র তছনছ করে বলে সংগ্রামের সাংবাদিকরা অভিযোগ করেছেন।

হাতিরঝিল থানার একজন কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন, সম্পাদক আবুল আসাদের বিরুদ্ধে দুটি মামলা দায়ের করা হয়েছে।

এর মধ্যে একটি রাষ্ট্রদ্রোহের মামলা। মো. আফজাল নামে একজন মুক্তিযোদ্ধা কমান্ডার হাতিরঝিল থানায় ঐ মামলা দায়ের করেন।

মি. আসাদের বিরুদ্ধে অপর মামলাটি হয়েছে ডিজিটাল নিরাপত্তা আইনে।

পুলিশ তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চাইলে আদালত তিন দিনের জন্য জামিন মঞ্জুর করেছে

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here