Home জেলার খবর শ্রীপুরে পূজা কমিটির বিরোধে হামলার অভিযোগ ॥ আহত ৩

শ্রীপুরে পূজা কমিটির বিরোধে হামলার অভিযোগ ॥ আহত ৩

18
0
SHARE
গাজীপুর প্রতিনিধিঃরাকিব হাসান আকন্দ
গাজীপুরের শ্রীপুর পৌর দূর্গা মন্দিরে মঙ্গলবার রাতে দুই পক্ষের মধ্যে হামলা ও মারধোরের ঘটনায় তিনজন আহত হয়েছেন।
মঙ্গলবার রাত আনুমাণিক ১১টার দিকে শ্রীপুর ফরেস্ট ডাকবাংলো পুকুরে প্রতিমা বিসর্জনের সময় পূজা কমিটির বিরোধকে কেন্দ্র করে ঘটনার সুত্রপাত হয়। আহতরা হলেন সুমন বর্দ্ধন (৪০), রতন চৌহান (৫০) ও ভাষ্কর পাল শুভ (২৫)। গুরুতর আহত সুমন বর্দ্ধনকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষে ভর্তি করা হয়েছে। অন্যান্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
এ ঘটনায় শ্রীপুর পৌর দূর্গাপূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক সাতজনকে চিহ্নিত ও অজ্ঞাতনামা পাঁচজনকে অভিযুক্ত করে শ্রীপুর থানায় অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন-নারায়ণ চন্দ্র দে’র ছেলে সুজন চন্দ্র দে ও সজীব চন্দ্র দে, স্বপন চন্দ্র দে’র ছেলে পলাশ চন্দ্র দে ও শিমুল চন্দ্র দে, মাধব সূত্রধর, বলাই সুত্রধর এবং সহযোগী রুহুল আমীনসহ অজ্ঞাত কমপক্ষে ৫জন।
অভিযোগে জানা গেছে, রাত ১১টার দিকে প্রতিমা বিসর্জনের সময় পটকা ফাটিয়ে পুণ্যার্থীদের বিঘœ সৃষ্টি করে। এতে বাধা দিলে অভিযুক্তরা দেশীয় অস্ত্রেসস্ত্রে পূজা উদযাপন কমিটির সদস্যদের ওপর হামলা চালায়। এসময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। বিসর্জনের পর দূর্গাপূজা মন্দিরে পুণ্যার্থীদের বিদায়ের নেয়ার সময় অভিযুক্তরা পুনরায় হামলা চালালে পূজা উদযাপন কমিটির ওই তিন সদস্য আহত হন। পরে তাদেরকে স্থানীয়রা উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
শ্রীপুর পৌর দূর্গাপূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বণিক বলেন, গত আনুমাণিক এক মাস আগে পূজা উদযাপনের নতুন কমিটি গঠণ করা হয়। সকল পুণ্যার্থীদের উপস্থিতি ও প্রত্যক্ষ ভোটে ওই কমিটি গঠণ করা হয়। এতে সভাপতি নির্বাচিত হন শ্রী হরি নারায়ণ চৌহান। পুণ্যার্থীদের ভোটের গ্রহণযোগ্যতা হারিয়ে অভিযুক্তরা আগে থেকেই নানাভাবে বিরোধিতা করে আসছিল। অবশেষে বিসর্জনের রাতে তারা হামলার ঘটনা ঘটিয়েছে।
এ ব্যাপারে সুজন চন্দ্র দে’র মুঠোফোনে যোগাযোগ করা হলে তা বন্ধ পাওয়া যায়।
শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাহমুদুর রহমান জানান, সুমন বর্দ্ধনের ডান চোখের নিচে গুরুতর আঘাতের চিহ্ন রয়েছে। তাকে পর্যবেক্ষণে রাখা হয়েছে। পরিস্থিতির অবনতি হলে ঢাকায় রেফার করা হবে।
শ্রীপুর থানার পরিদর্শক (অপারেশন) আকতার হোসেন জানান, এ ঘটনায় শ্রীপুর পৌর দূর্গাপূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিৎ বণিক লিখিত অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্তাধীন রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here