1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

অলিম্পিকে জার্মানি কে হারিয়ে উড়ন্ত শুরু ব্রাজিলের, অস্ট্রেলিয়ার কাছে লজ্জার হার আর্জেন্টিনার

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৩ জুলাই, ২০২১

হার দিয়ে অলিম্পিক অভিযান শুরু করল আর্জেন্টিনা ও ফ্রান্স। আজ জাপানের সাপ্পোরোতে ‘সি গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ২-০ গোলে হেরে গেছে আর্জেন্টাইনরা। টোকিওতে ‘এ’ গ্রুপের ম্যাচে মেক্সিকোর কাছে ৪-১ গোলে হেরেছে ফ্রান্স। প্রথম ম্যাচে জিততে পারেনি আর্জেন্টিনার গ্রুপ সঙ্গী স্পেনও। তারকাখচিত এক দল নিয়ে অলিম্পিকে আসা স্প্যানিশরা গোলশূন্য ড্র করেছেন মিসরের সঙ্গে।

তবে ‘ডি’ গ্রুপে দুর্দান্ত সূচনা করেছেন ব্রাজিল। ইয়োকোহামায় অলিম্পিক পুরুষ ফুটবলের বর্তমান চ্যাম্পিয়নরা জার্মানির বিপক্ষে প্রথমার্ধেই এগিয়ে যায় ৩-০ গোলে। ৩০ মিনিটের মধ্যেই ৩ গোল পেয়ে যায় ব্রাজিল। ৩টি গোলই ফরোয়ার্ড রিচার্লিসনের।

ব্রাজিলিয়ানরা ম্যাচটি জিতেছে ৪-২ গোলে। জার্মানরা অবশ্য ভয় পাইয়ে দিয়েছিল ব্রাজিলকে। ৫৭ ও ৮৪ মিনিটে নাদিম আমিরি ও রাগনার আচের গোলে ব্যবধানটা ৩-২-এ নামিয়ে আনে জার্মানি। তবে ৬৩ মিনিট থেকে ১০ জন নিয়ে খেলা দলটি সমতা ফেরাতে পারেনি, উল্টো যোগ করা সময়ের পঞ্চম মিনিটে খেয়ে বসে চতুর্থ গোল। পাওলিনিও করেন শেষ গোলটি।

দানি আলভেজ, দগলাস লুইজ, ম্যালকম ও রিচার্লিসনের মতো তারকাদের নিয়ে দল সাজানো ব্রাজিল প্রথম গোলটি পায় ৭ মিনিটে। ২২ মিনিটে ব্রুনোর ক্রস থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন রিচার্লিসন। ৩০ মিনিটে রিচার্লিসনের হ্যাটট্রিক গোলেও অবদান ছিল ব্রুনোর। ব্রাজিল প্রথমার্ধেই এগিয়ে যেতে পারত ৪-০ গোলে। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ম্যাথুস কুনিয়া।
সাপ্পোরোয় ১৪ মিনিটে পিছিয়ে পড়ে দুবারের সোনাজয়ী আর্জেন্টিনা। ২০০৮ সালের পর প্রথম অলিম্পিক ফুটবলে সুযোগ পাওয়া অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন উইঙ্গার লেচলান ওয়েলস। প্রথমার্ধের যোগ করা সময়ে ১০ জনের দল হয়ে যায় আর্জেন্টিনা। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন দলটির লেফটব্যাক ফ্রান্সসিসকো ওর্তেগা। এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি আর্জেন্টাইনরা। ৮০ মিনিটে অস্ট্রেলিয়ার দ্বিতীয় গোলটি করেন বদলি খেলোয়াড় মার্কো টিলিও।

ফ্রান্স-মেক্সিকো ম্যাচের সব কটি গোলই হয়েছে দ্বিতীয়ার্ধে। আলেক্সিস ভেগা ও ফ্রান্সিসকো কর্দোভার গোলে ২-০ গোলে এগিয়ে যায় মেক্সিকো। এরপর আন্দ্রে-পিয়ের জিনিয়াকের গোলে ব্যবধান কমায় ফ্রান্স। তবে উরিয়েল আনতুনা ও এদুয়ার্দো আগুয়েরের গোল মেক্সিকোর জয়ে নিয়ে সব অনিশ্চয়তা দূর করে দেয়।

Facebook Comments
৬ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি