1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

২৫ সেপ্টেম্বর ২০২৩ প্রধানমন্ত্রী’র কার্যালয় ঘেরাও:সিপিবি(এম)

শিরোমণি ডেস্ক রিপোর্ট
  • আপডেট : বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

দৈনিক শিরোমণি ডেস্ক রিপোর্ট: আজ ২৪ আগষ্ট ২০২৩ বৃহস্পতিবার সকাল ১১ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি(মার্কসবাদী)-সিপিবি(এম) এর কেন্দ্রীয় কমিটির এক জরুরি বৈঠক পার্টির কেন্দ্রীয় কার্যালয় দারুসসালাম ভবন পল্টন এর নবম তলার কেন্দ্রীয় কার্যালয়ে অনুস্ঠিত হয় এতে সভাপতিত্ব করেন পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড ডাঃ এম এ সামাদ ৷আলোচনায় দেশের বর্তমান রাজনৈতিক সংকট নিয়ে উদ্দেগ প্রকাশ করে নেতৃবৃন্দ বলেন দেশে গনতন্ত্র নেই বর্তমান আওয়ামী লীগ সরকার ২০০৮ সালে নির্বাচিত হয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় আসলেও ২০১৪ ও ২০১৮ সালে ভোট ডাকাতি করে বলপূর্বক রাষ্ট্রীয় ক্ষমতায় আছে এই সরকার দেশে গনতন্ত্র হত্যা করে একদলীয় ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।দেশে গুম খুন চাঁদাবাজী কালোবাজারী সিন্ডিকেট লুটপাট দুর্ণীতি অর্থপাচার চলছে চালডাল সহ সকল প্রকার নিত্যপন্যর দাম সাধারন মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে বিশেষ করে শ্রমিক শ্রেনীর মানুষের।
নেতৃবৃন্দ আরও বলেন ডিজিটাল নিরাপত্তা আইনের মতো কালো আইন দিয়ে জনগনের বাক স্বাধীনতা হরন করা হয়েছে দেশে ভয়ের রাজত্ব কায়েম করেছে। সংবিধান থেকে তত্বাবধায়ক সরকারের বিল বাদ দিয়েছে হাইকোর্টের কাঁধে বন্ধুক রেখে উদ্দেশ্যপ্রনোদিত ভাবে।
এই সরকারের অধীনে ২০১৪ ও ২০১৮ সালের দুটি নির্বাচন অবাধ সুস্ঠ হয়নি। সিটি করপোরেশন সহ স্হানীয় সরকার কোন নির্বাচন সুস্ঠ হয়নি আমাদের অতিত অভিজ্ঞতা বলে কোন দলীয় সরকারের অধীনে নির্বাচন সুস্ঠ হয়নি। আওয়ামী সরকার আবারো ভোট ডাকাতী করে রাস্ট্র ক্ষমতার ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে। নেতৃবৃন্দ আরও বলেন দেশের সকল বিরোধী রাজনৈতিক দল নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলন করছে।সরকারের একঘেয়েমিপোনার কারনে বাংলাদেশের অভ্যন্তরিন বিষয় জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বাহির দেশ এখন হস্তক্ষেপ করতে শুরু করেছে। আলোচনা শেষে নিম্ন লিখিত কর্মসুচী ঘোষন করা হয়।
ফ্যাসিবাদ আওয়ামী সরকারের পদত্যাগ, সংসদ ভেংগে দিয়ে দল নিরপেক্ষ সরকারের অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে, আগামী ২৫ সেপ্টেম্বর ২০২৩ সোমবার, প্রধানমন্ত্রী’র কার্যালয় ঘেরাও কর্মসুচী জাতীয় প্রেসক্লাবের সামনে সকাল ১১ টায় সমাবেশ শেষে প্রধানমন্ত্রী’র কার্যালয়
অভিমুখে গন মিছিল সহকারে পদযাত্রা। দলে দলে যোগ দিন আওয়াজ তুলুন এই মুহূর্তে দরকার দলনিরপেক্ষ সরকার। দাবি এক দফা এক শেখ হাসিনার পদত্যাগ।

কেন্দ্রীয় কমিটির মিটিং এ আরও উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান কেন্দ্রীয় সদস্য কমরেড মোস্তফা আল খালিদ কেন্দ্রীয় সদস্য কমরেড সামছুল হক সরকার কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক কমরেড তালেবুল ইসলাম কেন্দ্রীয় প্রচার সম্পাদক কমরেড তারেক ইসলাম বিডি কমরেড গিয়াস উদ্দিন কমরেড মামুন কমরেড জয় কমরেড রফিকুল ইসলাম কমরেড মুন্না ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ ।

Facebook Comments
১০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি