1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

সিংড়ায় গ্রাম আদালতের এজলাস নির্মাণের অর্থ আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানকে শোকজ

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০

 

সিংড়া (নাটোর) সংবাদদাতা’

নাটোরের সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদের গ্রাম আদালতের এজলাস নির্মাণের এক লক্ষ বিশ হাজার টাকা আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) করেছেন সিংড়ার ইউএনও।

অসহায় মানুষের জন্য বিচার কার্য এজলাস নির্মাণ না করে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৯ নম্বর তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিনহাজ উদ্দিন এই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ উঠেছে।

সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থ বছরে সিংড়া উপজেলার তাজপুর ইউনিয়ন পরিষদে গ্রাম আদালত এজলাস নির্মাণের জন্য এক লক্ষ বিশ হাজার টাকা বরাদ্দ দেয় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের উপসচিব মো. তানভীর আলম সিদ্দিকী সাক্ষরিত ৪৬.০০.০০০০.০১৮.০২.০০২.১৭ (অংশ-১) /১৮২ তারিখ ০৩/০৬/২০১৯ স্বারকে অর্থ প্রদান করে।

কিন্তু তাজপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মিনহাজ উদ্দিন তার পরিষদে কোন এজলাস নির্মাণ না করে ভুয়া বিল-ভাউচার জমা দিয়ে সমুদয় অর্থ নিজের পকেটে তুলেন। এতে ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে সুষ্ঠ বিচার কার্য পরিচালনা প্রতিনিয়তই বাঁধাগ্রস্থ হচ্ছে। এনিয়ে পরিষদের সদস্যদের মধ্যেও চরম ক্ষোভ বিরাজ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক তাজপুর ইউনিয়ন পরিষদের একাধিক ইউপি সদস্য মুঠোফোনে জানান, দীর্ঘ দিনেও পরিষদে গ্রাম আদালতের এজলাস নির্মাণ না হওয়ায় বিচার কার্য পরিচালনায় বিভিন্ন সমস্যা হচ্ছে। আর এতে বর্তমান সরকারের পরিকল্পনা ভেস্তে যেতে বসেছে।

এদিকে, তাজপুর ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিন অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে বলেন, অনেক আগেই এজলাস নির্মাণের অর্থ উত্তোলন করলেও প্রাকৃতিক দুর্যোগ বন্যার কারণে তিনি তা নির্মাণ করতে পারেননি। আর আগামী ১লা নভেম্বরের মধ্যে এটা নির্মাণ হবে বলে জানান।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাসরিন বানু বলেন, এজলাস নির্মাণ না করে মিথ্যা বিল জমা দিয়ে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে ইউপি চেয়ারম্যান মিনহাজ উদ্দিনকে শোকজ করা হয়েছে। উত্তর সন্তোষজনক না হলে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি