1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন

‘সবার কল্যাণে প্রযুক্তিকে ব্যবহার উপযোগী করতে হবে’

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
প্রেস বিজ্ঞপ্তি: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেছেন, বিশ্বজুড়ে প্রতিদিনই কিছু না কিছু আবিষ্কার হচ্ছে। এক্ষেত্রে নতুন প্রযুক্তি উদ্ভাবনের পাশাপাশি এটি যাতে মানুষের কল্যাণে ব্যবহৃত হয় এবং সবার ব্যবহার উপযোগী হয় সেদিকে নজর দিতে হবে। কেননা মানুষ উপকৃত না হলে প্রযুক্তির উদ্ভাবন করে লাভ হবে না।
শনিবার (১৭ অক্টোবর) বশেফমুবিপ্রবি কম্পিউটার ক্লাবের উদ্যোগে এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগিতায় আয়োজিত ‘ক্যারিয়ার ইন প্রোগ্রামিং ওয়ার্ল্ড’ শীর্ষক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে মাননীয় উপাচার্য বলেন, বাংলা, ইংরেজির মতো প্রোগ্রামিং ল্যাংগুয়েজও গুরুত্বপূর্ণ। তাই প্রথম থেকেই প্রোগ্রামিং ল্যাংগুয়েজ নিয়ে বেশি বেশি কাজ করা উচিত। এভাবেই প্রোগ্রামিং নিয়ে আগ্রহী হয়ে উঠলে ভবিষ্যতে নতুন নতুন উদ্ভাবন সহজ হবে। যা আসন্ন চতুর্থ শিল্প বিপ্লবে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবেলায় খুবই গুরুত্বপূর্ণ।
‘ক্যারিয়ার ইন প্রোগ্রামিং ওয়ার্ল্ড’ শীর্ষক এই ওয়েবিনার শিক্ষার্থীদের ভবিষ্যত কর্মজীবনের জন্য দিক-নির্দেশনামূলক হিসেবে কাজ করবে বলে মনে করেন অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।
অনুষ্ঠানে বিশেষজ্ঞ বক্তা হিসেবে যুক্ত ছিলেন যুক্তরাষ্ট্রের ওয়েব ডেভেলপার অ্যান্ড পাইথন ট্রেইনার ও প্রোগ্রামিং হিরো এর সিইও জনাব ঝংকার মাহবুব। এ সময় তিনি প্রোগ্রামিং ও আইটি সেক্টরে উচ্চশিক্ষা এবং লোভনীয় কাজসহ শিক্ষার্থীদের এ সংক্রান্ত নানা প্রশ্নের উত্তর দেন।
বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সুশান্ত কুমার ভট্টাচার্য ও রেজিস্ট্রার জনাব খন্দকার হামিদুর রহমান ওয়েবিনারে বিশেষ অতিথি হিসেবে অংশ নেন।
এছাড়া গেস্ট অব অনার হিসেবে অনুষ্ঠানে সংযুক্ত ছিলেন সিএসই বিভাগের চেয়ারম্যান ও কম্পিউটার ক্লাবের উপদেষ্টা ড. মাহমুদুল আলম।
ওয়েবিনার আয়োজক কমিটির আহ্বায়ক ও সিএসই বিভাগের প্রভাষক জনাব মো. হুমায়ন কবির ও বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী আতিয়া বিনতে আলালের সঞ্চালনায় কম্পিউটার ক্লাবের সভাপতি এবং সিএসই বিভাগের প্রভাষক জনাব সুজিত রায়সহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা ওয়েবিনারে অংশ নিয়েছেন।
Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি