1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৩০ পূর্বাহ্ন

শাহজকি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের সমন্বয় ফোরামের শুভ উদ্বোধন অনুষ্ঠান

সাখাওয়াত হোসেন সাকা, ব‍্যুরো প্রধান, চট্টগ্রাম :
  • আপডেট : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০

ঝড়-বৃষ্টি উপেক্ষা করে খুবই জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে ২৩ অক্টোবর, ২০২০ইং রোজ শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী শাহ জকি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্রছাত্রীদের আয়োজনে অগ্রজ ও অনূজদের নিয়ে গঠিত “প্রাক্তন ছাত্রছাত্রীদের সমন্বয় ফোরাম” এর শুভ উদ্বোধন করা হয়।


কোরআন তেলাওয়াত, মিলাদ ও দোয়ার মধ্যে দিয়ে বিদ্যালয়ের হল রুমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়। পরে কেক কাটার মধ‍্যে দিয়ে প্রাক্তন ছাত্রদের আনন্দময় উপস্থিতি পুরো অনুষ্ঠানকে আরও প্রানবন্ত করে তোলে।

 

শাহজকি উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সাবেক বিদ্যুৎসাহী সদস্য ও করপাড়া ইউনিয়ন আ’লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা নূরনবী চৌধুরী খোকন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উক্ত অনুষ্ঠানের শুভ উদ্ভোধন করেন।   উদ্ধোধনকালে তিনি বলেন, সকল ছাত্রছাত্রী মিলে মিশে ঐক্যবদ্ধভাবে কাজ করবেন। কারণ মানব কল‍্যান সকলের কামণা।

উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে আবু জাফর রানা’র সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট আলেমে দ্বীন শাহ জকি দরবার শরিফের গদি-নিশান সৈয়দ মাওলানা সাবের হোসাইন। এতে বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র কাজী গোলাম রসুল রাসেল,  মুরাদ ভূঁঞা সহ প্রমুখ।

আবু জাফর রানা জানান, এই বিদ্যাপিঠের  প্রাক্তন ছাত্র-ছাত্রীদের অনেকেই আজ নামকরা ডাক্তার, প্রকৌশলী, সফল ব্যবসায়ী, সরকারী-বেসরকারী চাকুরীজীবী, প্রবাসী ও নানান পেশায় স্ব স্ব অবস্থানে প্রতিষ্ঠিত। তিনি আরও বলেন, উক্ত ফোরামের লক্ষ‍্য ও উদ্দেশ্যে হচ্ছে মেধাবী অথচ গরিব এরূপ ছাত্র-ছাত্রীদের আর্থিকভাবে সহযোগীতা হাত বাড়িয়ে দেওয়া, অসুস্থ ও গরীব ব্যক্তিদের চিকিৎসা সেবায় সার্বিকভাবে সহযোগীতা, সমাজের গরীব মেয়েদের বিয়েতে সহযোগীতা করা সহ বিভিন্ন মানবিকতার প্রত্যয় নিয়ে কাজ করা।

উল্লেখ্য, ১৯৭৬ সালে উক্ত বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে বতর্মান পর্যন্ত বিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের নিয়ে এই সমন্বয় ফোরাম গঠন করা হয়।

Facebook Comments
১০১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি