1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

মানসম্মত শিক্ষার জন্য কাজ করছে সরকার: শিক্ষামন্ত্রী

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সকল স্তরে মানসম্মত শিক্ষা ব্যবস্থা গড়তে কাজ করতে সরকার। একটি চক্র ইসলামের অপব্যবহার করে উন্নয়ন কাজে বাধা দিচ্ছে।

মাদারীপুরের শিবচরে চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটরিয়ামে রোববার উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিতে কাজ শুরু করেছে সরকার। এটি প্রাক-প্রাথমিক হোক আর বিশ্ববিদ্যালয় পর্যায়ে হোক। সেজন্য সরকার সবকিছুর পরিবর্তন আনছে।

এ সময় শিক্ষামন্ত্রী আরও বলেন, পুরো পাঠ্যক্রম নতুন করে সাজানো হয়েছে। স্কুলের অবকাঠামো নতুন করে তৈরি করার পাশাপাশি প্রত্যেক শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এমনকি প্রতিটি ক্ষেত্রে তথ্য-প্রযুক্তির ব্যবহার করে শিক্ষার মানকে বিশ্বমানের দিকে নিয়ে যাওয়া হচ্ছে।

ডা. দীপু মনি বলেন, গত ১০ বছরের (২০০৯-২০১৮) পরিসংখ্যানে সরকার নিশ্চিত হয়েছে প্রতিটি শিশু বিদ্যালয়ে যায়। পরে ২০১৯ সাল থেকে বাংলাদেশে সকল শিক্ষার্থীকে মানসম্মত শিক্ষার মাধ্যমে বিশ্ব নাগরিক হিসেবে পরিণত করার লক্ষ্যে কাজ করছে সরকার। কিন্তু একটি চক্র বারবার ইসলামের অপব্যবহারের মাধ্যমে সাধারণ মানুষকে বিভ্রান্তি করে। এগিয়ে যাবার পথে বাঁধা হয়ে দাঁড়ায়। তাদের উদ্দেশ্য ভিন্ন। এদের হতে সবাইকে সতর্ক থাকতে হবে।
শিবচর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আব্দুল লতিফ মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, সংরক্ষিত আসনের সংসদ সদস্য শবনম জাহান শীলা, বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, পৌর মেয়র আওলাদ হোসেন খান প্রমুখ।

সম্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা নতুন কমিটির সভাপতি হিসেবে মো. শাজাহান মোল্লা ও সাধারণ সম্পাদক হিসেবে ডা. মো. সেলিমের নাম উল্লেখ করেন। ৭১ সদস্যবিশিষ্ট শিবচর উপজেলা আওয়ামী লীগের কমিটি আগামী ৩ বছরের জন্য দায়িত্ব পালন করবে।

Facebook Comments
৩ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি