1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৪৪ অপরাহ্ন

মাদারীপুর জেলা পুলিশ ব্লাড ব্যাংকের শুভ উদ্বোধন

রাকিব হাসান, মাদারীপুর জেলা প্রতিনিধি। ইডেটর- জুবায়ের চৌধুরী কাজল
  • আপডেট : বৃহস্পতিবার, ১২ নভেম্বর, ২০২০

রাকিব হাসান, মাদারীপুর প্রতিনিধিঃ

পুলিশ মনে হয় একমাত্র প্রতিষ্ঠান যাদের কোন কর্মঘণ্টা নেই। দিন-রাত তাদের পরিশ্রম করতে হয়। যখন-যেখানে ডাক পড়ছে সেখানেই তারা ছুটে চলতে হয়।তারপরও তারা কোন না কোন দিক থেকে মানুষের সেবা করে চলছে। আর তাদের সেবাকে আজীবনের জন্য চলমান রাখবে। আর এই ধারাবাহিকতায় গঠিত হয়েছে রক্ত দেওয়ার কর্মসূচি।

রক্ত দিয়ে কাউকে বাচানো একটি মহৎ কাজ। মুমূর্ষ কালীন সময়ে ও জরুরী প্রয়োজনে অসুস্থ, আহত, গুরুতর আহত পুলিশ সদস্য, পুলিশ সদস্যদের আত্মীয়-স্বজন ও সাধারন মানুষের প্রাণ রক্ষার জন্য পুলিশ সদস্যরা স্বেচ্ছায় রক্ত দান করে মহৎ কর্মটি করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় করোনাকালীন সময়ে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির মাধ্যমে মাদারীপুর জেলা পুলিশ ব্লাড ব্যাংক কার্যক্রম শুরু করে। মাদারীপুর জেলা পুলিশের করোনা আক্রান্ত পুলিশ সদস্যরা করোনা রোগীদের বাচানোর জন্য তারা প্লাজমাও দান করে।

মাদারীপুর জেলা “পুলিশ ব্লাড ব্যাংক” এর উদ্বোধন করেন, ডিআইজি ঢাকা রেঞ্জ বাংলাদেশ পুলিশ, জনাব হাবিবুর রহমান,। মাদারীপুর জেলা পুলিশ ব্লাড ব্যাংক” এ পুলিশেরব সকল সদস্যেরা স্বেচ্ছায় রক্তদান করে মানুষের জীবন বাচানোর জন্য তারা আজীবন রক্তদানের শপথ গ্রহন করেন। মাদারীপুরে প্রত্যেক পুলিশ সদস্য প্রতি চার মাস পর পর স্বেচ্ছায় রক্তদান করবে। এবং এই সংগৃহীত রক্ত কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকার পুলিশ ব্লাড ব্যাংক” এর মাধ্যমে সংরক্ষন করা হবে। “পুলিশ ব্লাড ব্যাংক” এর মাধ্যমে উপকৃত হবে সকল পুলিশ সদস্য, পুলিশ সদস্যের পরিবারবর্গ ও সাধারণ মানুষেরা।

মাদারীপুর জেলা পুলিশ সুপার বলেন, রক্তদান একটি পূর্ণের কাজ রক্ত দিলে বাঁচবে জীবন। আর জীবন বাঁচানো একটি মহৎ কাজ। তাই আমাদের সকল পুলিশ সদস্যেরা স্বেচ্ছায় রক্ত দান করার শপথ গ্রহন করেছেন।

পুলিশের জীবনের কোন শান্তি নাই।কারন তাদের কোন ঘুম নাই। যেখানে সেখানে যে কোন জায়গায় দাঙ্গা হাঙ্গামা হলেই ভাত না খেয়ে চলে যেতে হয় পুলিশ সদস্যদের । একে বলে পুলিশের জীবন।

বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে যাচ্ছে। বাংলাদেশের মতো এত ঘনবসতিপূর্ণ একটি দেশে আইনশৃঙ্খলা রক্ষা করা কঠিন দায়িত্ব। তারপরও নিজেদের জীবন বাজি রেখে জনগণের জান মালের নিরাপত্তা দিতে চলছে তারা।

Facebook Comments
৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি