1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩১ অপরাহ্ন

বোয়ালমারীতে মুক্তিযোদ্ধা যাচাই-বাছাইয়ে ঠাই পেলো ৪৪ জন

তৈয়বুর রহমান কিশোর, বোয়ালমার, ফরিদপুর প্রতিনিধ। নিউজ ইডেটর- জুবায়ের চৌধুরী কাজল
  • আপডেট : বুধবার, ১১ নভেম্বর, ২০২০

তৈয়বুর রহমান কিশোর, বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধিঃ

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় নতুন অন্তর্ভূক্তির জন্য আবেদন করা বীর মুক্তিযোদ্ধাগণের পূনরায় যাচাই-বাছাই কার্যক্রমের চুড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। এ তালিকায় চুড়ান্ত ভাবে স্থান পেয়েছেন ৪৪জন। এর আগে চলতি বছরের ৩০ সেপ্টেম্বর উপজেলা পরিষদ হলরুমে গণশুনানি অনুষ্ঠিত হয়।

পূনরায় যাচাই-বাছাইয়ের কয়েক ধাপে ধাপে সম্পন্ন হওয়া এই যাচাই কার্যক্রমের প্রতিটি ধাপে সর্বোচ্চ সতর্কতা ও কঠোর নিরপেক্ষতা অবলম্বন করা হয়েছে বলে যাচাই বাছাই কমিটি সূত্রে জানা গেছে।

বুধবার (১১ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদে বোর্ডে চুড়ান্ত তালিকাটি প্রকাশ করা হয়। এছাড়াও একই সময়ে সংশ্লিষ্ট মন্ত্রনালয়ে তালিকাটি প্রেরন করা হয়েছে।

উপজেলা যাচাই-বাছাই কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুর রশিদ জানান , ২০১৭ সালে ‘ক’ তালিকাভূক্ত ৬৭জন বীর মুক্তিযোদ্ধাকে পুনরায় যাচাই-বাছাইয়ের জন্য চলতি বছরের ৬মে জেলা প্রশাসক তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি অনুমোদন করেন।

কমিটির সভাপতি ও সদস্য হিসেবে রয়েছেন দুইজন বীর মুক্তিযোদ্ধা এবং পদাধিকার বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কমিটির সদস্য সচিব।

তিনি জানান, যাচাই-বাছাই কমিটি আবেদনকারিদের সহযোদ্ধা হিসেবে লালমুক্তিবার্তা ভূক্ত সাক্ষিদের সাক্ষ্যগ্রহণ, জমাকৃত মুক্তিযোদ্ধা সনদসহ অন্যানো দালিলিক প্রমাণাদির প্রকাশ্য ও গোপন তদন্ত এবং গণশুনানির মাধ্যমে ধাপে ধাপে এই কার্যক্রম শেষ করেছি আমরা।

বুধবার বোয়ালমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও যাচাই-বাছাই কমিটির সদস্য সচিব ঝোটন চন্দ জানান, পুনরায় যাচাই-বাছাইয়ের ক্ষেত্রে আমরা আবেদনকারি ও সহযোদ্ধা সাক্ষিদের পৃথক পৃথক ভাবে সাক্ষ্য নিয়েছি, যাতে কোন পক্ষপাতিত্ব না থাকে। এছাড়াও বিভিন্ন শ্রেনীপেশার সুশীল সমাজের প্রতিনিধিদের উপস্থিতিতে জমাকৃত মুক্তিযোদ্ধা সনদসহ অন্যানো দালিলিক প্রমাণাদির প্রকাশ্য তদন্ত করে চুড়ান্ত তালিকা সম্পন্ন করা হয়েছে।

যাচাই-বাছাইয়ের কার্যক্রম বিষয়ে বোয়ালমারীর যুদ্ধকালিন কমান্ডার (গোহাইলবাড়ী স্কুল ক্যাম্প) আলাউদ্দিন আহমেদ জানান, এই যাচাই বাছাই কার্যক্রমের প্রতিটি ধাপে সর্বোচ্চ সতর্কতা ও কঠোর নিরপেক্ষতা অবলম্বন করা হয়েছে, ধন্যবাদ জানাই সংশ্লিষ্ট কমিটির সদস্যদের পরিচ্ছন্ন তালিকা প্রকাশ করার জন্য।

 

Facebook Comments
৮ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি