1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

বিশ্বকাপ একাদশের কাউকেই বাংলাদেশে পাঠাচ্ছে না নিউজিল্যান্ড

রিপোর্টার
  • আপডেট : মঙ্গলবার, ১০ আগস্ট, ২০২১

শুধু ভারত আর ইংল্যান্ডই নয়, একসঙ্গে একাধিক দল ঘোষণা করার ক্ষমতা রাখে নিউজিল্যান্ডও। সেটাই এবার বাংলাদেশ সফরে দেখিয়ে দিচ্ছে তারা। একসঙ্গে চারটি দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তবে এর মধ্যে বিস্ময় জাগানিয়া সংবাদ হলো বাংলাদেশ এবং পাকিস্তান সফরের জন্য যে দল গঠন করা হয়েছে, সেই দলে নেই আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপের কেউই।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজটা মূলতঃ প্রস্তুতিমূলক। নিজেদেরকে শেষবারের মত ঝালাই করে নেয়ার। কিন্তু করোনা মহামারির মধ্যে অতিরিক্ত সতর্কতা হিসেবে সিরিজটাতেই শুধুমাত্র অংশহণ করছে তারা। যে কারণে বাংলাদেশ সফরের জন্য ভিন্ন একটি দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড।

যে দলের নেতৃত্ব দেয়া হয়েছে টম ল্যাথামকে। এছাড়া বাংলাদেশ সফরকারী দলটির মধ্যে রয়েছে অভিজ্ঞ ও নতুন মিশিয়ে ভারসাম্যপূণ বেশ কিছু ক্রিকেটার।

বাংলাদেশে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের পাশাপাশি পাকিস্তানে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলবে নিউজিল্যান্ড। এরপর অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। চার মাসের লম্বা সূচি শেষ হবে ভারতের বিপক্ষে টেস্ট দিয়ে। এই সব সিরিজ মিলিয়ে খেলোয়াড়-কোচদের চাপ কমাতে চারটি ভিন্ন ভিন্ন দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

মূলতঃ ভারতের ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগ আইপিএলে খেলোয়াড়দের ব্যস্ততাও মাথায় রেখেছে নিউজিল্যান্ড। ভারতের বিপক্ষে টেস্টের আগে সাদা বলের খেলাগুলোর জন্য মোট ৩২ জনকে ডেকেছে এনজেডসি।

কেন উইলিয়ামসন বাংলাদেশে না এলেও টি-টোয়েন্টি বিশ্বকাপের দলের অধিনায়ক ঠিকই থাকবেন। বিশ্বকাপের দলে মিচেল স্যান্টনার, ইশ সোধি, টড অ্যাস্টল, জিমি নিশাম, ড্যারিল মিচেল, ট্রেন্ট বোল্ট, টিম সৌদি, লকি ফার্গুসন, কাইল জেমিসন, টিম সাইফার্ট, মার্টিন গাপটিল, ডেভন কনওয়েরা আছেন। এরা আসছেন না বাংলাদেশ সফরে, যাচ্ছেন না পাকিস্তানে ওয়ানডে সিরিজেও। ১৫ সদস্যের বিশ্বকাপের দলের বাইরে বাড়তি সদস্য হিসেবে রাখা হয়েছে অ্যাডাম মিলনেকে।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি