1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৪৭ পূর্বাহ্ন

পুঠিয়া পৌরসভা নির্বাচনকে সামনে রেখে অগ্রীম  প্রচারণায় ব্যস্ত সম্ভাব্য প্রার্থীরা।

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০
মোঃআমজাদ হোসেন রাজশাহী জেলা প্রতিনিধি:
রাজশাহীর পুঠিয়া পৌরসভা নির্বাচনের অগ্রিম প্রচার প্রচারণা শুরু করেছে সম্ভাব্য প্রার্থীরা। তফসিল ঘোষণা না হলেও নির্বাচনি প্রচারে সরব হয়ে উঠেছে সম্ভাব্য প্রার্থীরা।
আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের একাধিক সম্ভাব্য মেয়র প্রার্থী ও কাউন্সিলর প্রার্থীরা দলীয় মনোনয়ন পাওয়ার আশায় ইতোমধ্যে মাঠে নেমে পড়েছেন।
নির্বাচনকে ঘিরে দলীয় মনোয়ন পেতে প্রার্থীরা নিজ নিজ দলের নেতাদের সাথে বিভিন্ন ভাবে যোগযোগ করে চলেছেন। সর্বত্রই আলোচনা হচ্ছে কে পাচ্ছেন এবার কে পাচ্ছেন  মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন। সম্ভাব্য প্রার্থী হিসেবে নিজেদের পরিচিতির জন্য পৌরসভা এলাকার বিভিন্ন গ্রামে, পাড়া-মহল্লায় কর্মী ও সমর্থকদের সংগঠিত করছেন। পৌরসভার উন্নয়নে নানা প্রতিশ্রুতি দিচ্ছেন পৌরসভা বাসীকে
এবারে পুঠিয়া পৌরসভায় সম্ভাব্য মেয়র তালিকায় এগিয়ে রয়েছেন একাধিক  তরুণ প্রার্থী বিগত অনুষ্ঠিত প্রথম নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি উভয়ই অংশগ্রহণ করে। তবে বিএনপির প্রার্থী জয়ী হলেও পরে মহামান্য  আদালতের রায়ে বিজয়ী হয়ে আওয়ামী লীগ প্রার্থী রবিউল ইসলাম রবি বর্তমান মেয়র পদে রয়েছেন।
আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রয়েছেন- জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি হাবিবুর রহমান হাবিব,সাবেক ছাত্রলীগ নেতা ও মিডিয়া কর্মী সৌরভ হাবিব, পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পালোপাড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আ’লীগের সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, পৌর আওয়ামী লীগের সভাপতি আবু বকর সিদ্দিক, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহরিয়ার রহিম কনক, পৌর আওয়ামী লীগ নেতা ও পুঠিয়ার প্রথম শ্রেণীর ঠিকাদার খালেদ হোসেন লালন আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রত্যাশা করছেন।
বিএনপির সম্ভাব্য প্রার্থীর মধ্যে রয়েছেন- পৌর বিএনপির সাবেক সভাপতি আসাদুল হক আসাদ ও উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লা আল মামুন।
রাজনৈতিকভাবে পুঠিয়া পৌরসভা খুবই গুরুত্বপূর্ণ বিধায় বর্তমান আওয়ামী লীগের এমপি ডা. মুনসুর রহমানের অনুসারীগন ক্লিন ইমেজের তরুণ কাউকে মনোনয়ন দিয়ে ভোটের মাধ্যমে এই পদটি ধরে রাখতে ওঠে পড়ে লেগেছেন।
আগামী পৌরসভা নির্বাচন নিয়ে বর্তমান মেয়র রবিউল ইসলাম রবি বলেন, তিনি পুনারায় দলীয় মনোনয়ন পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেন। তার সময়ে নেয়া বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরে উন্নয়নের ধারাকে চলমান রাখতে পৌরবাসী তাকে পুনরায় মেয়র হিসেবে নির্বাচিত করবেন বলে আশাবাদী তিনি।
এ বিষয়ে সাবেক এমপি ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দ্বারা বলেন, আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা মাঠে রয়েছেন। দলীয়ভাবে যে প্রার্থী কে  মনোনয়ন দেয়া হবে, নেতাকর্মীরা তাদের পাশেই থাকবেন।
পৌরসভা নির্বাচন সম্পর্কে রাজশাহী জেলা বিএনপির সদস্য সচিব বিশ্বনাথ সরকার জানান, আগামী পৌরসভা নির্বাচনে বিএনপি অংশ নেবে কি না তা দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী  পরিষদ  সিদ্ধান্ত দেবে। তবে নির্বাচনে অংশ নেয়ার জন্য বিএনপি নেতারা প্রস্তুত আছেন বলে জানান তিনি।
পুঠিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা জয়নুল আবেদীন জানিয়েছেন, আগামী ডিসেম্বর মাসে পুঠিয়া পৌরসভা নির্বাচনের সম্ভাবনা রয়েছে। আমরা সেদিকটা লক্ষ্য রেখেই নির্বাচনের প্রস্তুতি নিচ্ছি।
Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি