1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন

নোয়াখালীতে বিদ্যুৎ কেন্দ্রে দায়িত্বরত আনসার সদস্য অপহরণ, গ্রেফতার ২

মোঃ নুর আলম, নোয়াখালী প্রতিনিধিঃ
  • আপডেট : মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা অবস্থিত হোসাফ গ্রুপের ১১৩ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্রে দায়িত্বরত এক আনসার সদস্যকে অপহরণ করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবির অভিযোগে পুলিশ অপহরণকারী দলের দুই সদস্যকে গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃতরা হচ্ছেন- বেগমগঞ্জ উপজেলার মীর আলীপুর গ্রামের মৃত জালাল আহাম্মেদের ছেলে আলমগীর হোসেন পিপল (২৫) ও একই এলাকার আবুল কাশেমের ছেলে কবির (৩০)। এ ঘটনায় হোসাপ পাওয়ার লিমিটেড কোম্পানির সিকিউরিটি ইনচার্জ সার্জেন্ট (অব.) আশরাফুর রহমান চৌধুরী থেকে জানা যায় বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর গ্রামে হোসাপ পাওয়ার লিমিটেডের নিরাপত্তার দায়িত্বে কর্তব্যরত আনসার সদস্য মো. ইউছুফ মিয়া (৩৫) দায়িত্ব পালন শেষে রাত পৌনে ১০টার দিকে ব্যারাকে ফিরে যাওয়ার সময় মীর ওয়ারিশপুর গ্রামের নুরুর ছেলে শাহাদাতের নেতৃত্বে ১৬-১৭ সন্ত্রাসী ইউছুফ মিয়াকে ঘেরাও করে মারধর শেষে অপহরণ করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়। পরে অপহৃত ব্যক্তির মুঠোফোন থেকে অপহরণকারীরা ফোন করে হোসাপ পাওয়ার লিমিটেড কর্তৃপক্ষের কাছে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। চাঁদা না দিলে অপহৃত কে হত্যার হুমকি দেওয়া হয়। কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে বিষয়টি বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশিদ চৌধুরীকে অবহিত করেন। খবর পেয়ে ওসি ফোর্স নিয়ে অভিযান চালিয়ে রাত ১১টার দিকে চৌমুহনী পৌরসভার আলীপুর এলাকা থেকে অপহৃত আনসার সদস্যকে উদ্ধার করেন। এ সময় পুলিশ অপহরণকারী দলের সদস্য আলমগীর হোসেন পিপল ও কবিরকে গ্রেপ্তার করে।তিনি এ ঘটনায় বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় সাতজনের নাম উল্লেখ করে একটি মামলা করেন

স্হানীয় সূত্রেজানা যায় শুরু থেকে গ্রেপ্তারকৃত আসামিরাসহ একদল যুবক বিভিন্নভাবে কোম্পানির লোকজনকে হয়রানি করে আসছে। বিভিন্ন সময় কোম্পানির নির্মাণসামগ্রী, ইলেক্ট্রনিক সামগ্রীসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে তারা। ওই ঘটনার জের ধরে কোম্পানির সিকিউরিটি গার্ড আনসার সদস্যকে অপহরণ করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে।

বেগমগঞ্জ মডেল থানার ওসি হারুনুর রশিদ চৌধুরী ঘটনার সত্যতার স্বীকার করে বলেন, আনসার সদস্য অপহরণের খবর শুনে তাৎক্ষণিক অভিযান চালিয়ে অল্প সময়ের মধ্যে অপহৃত ব্যক্তিকে উদ্ধার ও অপহরণকারী দলের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। অপরাধী যেই হোক না কেন তাকে আইনের আওতায় আনা হবে।

বেগমগঞ্জ উপজেলার মীর ওয়ারিশপুর গ্রামে হোসাপ পাওয়ার লিমিটেড কোম্পানি সাত একর জমির ওপর ১৩৩ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনকেন্দ্র স্থাপন করেছে যা গত ২৭ আগস্ট ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী এ প্রকল্প উদ্বোধন করেন।

Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি