1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
শিরোনামঃ
গোপালপুরে সন্তানকে মেরে বিষপানে বাবা-মায়ের আত্মহত্যার চেষ্টা  দক্ষিণ আইচায় স্বেচ্ছাসেবী সংগঠন ঊষার আলো নতুন কমিটি গঠন  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত-কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল অভিযোগের মধ্যেই শেষ হলো কালকিনি উপজেলা নির্বাচন খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের হুগলি বিস্কুট কোম্পানি পরিদর্শন গোপালপুরে নির্যাতনে স্ত্রী মৃত্যু, স্বামী আটক হত্যা মামলায় জয়পুরহাটে ৩ জনের যাবজ্জীবন গোয়ালন্দে সাংবাদিকদের সাথে মোস্তফা মুন্সী’র মতবিনিময় সভা জটিলতা কাটিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত জামী কমরেড রনোর মৃত্যুতে ৫ দলীয় বাম জোটের শোক প্রকাশ

নরসিংদীতে জেল হত্যা দিবস উপলক্ষে দোয়া মাহফিল অনুষ্ঠিত

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ৪ নভেম্বর, ২০২০


খায়রুল ইসলাম নরসিংদী প্রতিনিধিঃ

নরসিংদীতে জেলা আওয়ামীলীগ ও সকল সহযোগী অঙ্গসংগঠনের উদ্যোগে পালিত হয়েছে জেল হত্যা দিবস। গত মঙ্গলবার বিকেলে নরসিংদী জেলা আওয়ামীলীগ কার্যালয় প্রাঙ্গণে জেল হত্যা দিবস উপলক্ষে দোয়া মাহফিলে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। কারাগারে নেওয়া হয় জাতীয় চার নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দিন আহমদ, এ.এইচএম কামরুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে। ৩ নভেম্বর ঢাকা কেন্দ্রীয় কারাগারের অভ্যন্তরে তাঁদের চারজনকেই নির্মমভাবে হত্যা করা হয়। আওয়ামীলীগকে নেতৃত্বশূন্য করা মিশনের অন্যতম ধাপ হিসেবে সংঘটিত হয় জেলহত্যা। স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের শত্র“রা সেদিন দেশমাতৃকার সেরা সন্তান এই জাতীয় চার নেতাকে শুধু গুলি চালিয়েই ক্ষান্ত হয়নি, কাপুরুষের মতো গুলিবিদ্ধ দেহকে বেয়নট দিয়ে খুঁচিয়ে ক্ষতবিক্ষত করে একাত্তরে পরাজয়ের জ্বালা মিটিয়েছিল।
বাংলাদেশ কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সাংগঠনিক সম্পাদক, বীর মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম ভূঞা’র সভাপতিত্বে উক্ত দোয়া মাহফিলে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ তাঁতীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মোন্তাজ উদ্দিন ভূঞা, নরসিংদী পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র রিপন সরকার, নরসিংদী জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক অলিউর রহমান আজিম, নরসিংদী জেলা আ’লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এস.এম কাইয়ুম, সাবেক কাউন্সিলর মো: মোবারক হোসেন ভুঞা, নরসিংদী শহর আওয়ামী লীগের সহ-সভাপতি দীপক কুমার সাহা, নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জুবায়ের আহমেদ জুয়েল, হাজীপুর ইউপি চেয়ারম্যান মো: ইউসুফ খাঁন পিন্টু, নরসিংদী সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন ভূঞা (বাচ্চু), নরসিংদী জেলা পরিষদের সদস্য তৌহিদা সরকার রুনা ও নরসিংদী জেলা মহিলা আ’লীগের সহ-সভাপতি আইরিন পারভীন প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন নরসিংদী পৌরসভার ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: দেলোয়ার হোসেন ঝন্টু সরকার।

 

Facebook Comments
৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি