1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনামঃ
গোপালপুরে সন্তানকে মেরে বিষপানে বাবা-মায়ের আত্মহত্যার চেষ্টা  দক্ষিণ আইচায় স্বেচ্ছাসেবী সংগঠন ঊষার আলো নতুন কমিটি গঠন  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত-কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল অভিযোগের মধ্যেই শেষ হলো কালকিনি উপজেলা নির্বাচন খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের হুগলি বিস্কুট কোম্পানি পরিদর্শন গোপালপুরে নির্যাতনে স্ত্রী মৃত্যু, স্বামী আটক হত্যা মামলায় জয়পুরহাটে ৩ জনের যাবজ্জীবন গোয়ালন্দে সাংবাদিকদের সাথে মোস্তফা মুন্সী’র মতবিনিময় সভা জটিলতা কাটিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত জামী কমরেড রনোর মৃত্যুতে ৫ দলীয় বাম জোটের শোক প্রকাশ

দারুল আরকাম মাদ্রাসা দক্ষিণাঞ্চলীয় শিক্ষকদের ঐক্যমত পোষণ

মো. সাখাওয়াত হোসেন , নিজস্ব প্রতিবেদক। ইডেটর- জুবায়ের চৌধুরী কাজল
  • আপডেট : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ

দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষকদের সার্বিক উন্নয়নে কাজের স্বার্থে দক্ষিণ অঞ্চলের শিক্ষকদের নিয়ে এক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে (পদ্মার এপার) দক্ষিণাঞ্চলীয় শিক্ষকগণ ঐক্যমত পোষণ
করেছেন।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সকাল ১১ টায় গোপালগঞ্জ সদর বেদগ্রাম বাজার জামে মসজিদে এ আলোচনা সভার অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

এতে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসার দক্ষিণাঞ্চলের প্রায় ২০টি জেলার শিক্ষক প্রতিনিধিগণ ঐক্যমত পোষণ করেন।

দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে আগত শিক্ষক প্রতিনিধিগণ প্রকল্প দ্রুত পাশের জন্য সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। দলমত নির্বিশেষে সব ভেদাভেদ ভুলে গিয়ে যাতে করে দারুল আরকাম মাদরাসা প্রকল্প দ্রুত (পাশ) বাস্তবায়ন হয়, সেই লক্ষে সকল শিক্ষকগণ একসাথে কাজ করার জন্য একাগ্রতা প্রকাশ করেন। সকলে যার যার স্থান থেকে সহযোগিতা করবেন এবং আগামীতে একসাথে পথ চলার জন্য ঐক্যবদ্ধ হওয়ার মত প্রকাশ করেন। পাশাপাশি দারুল আরকাম শিক্ষকদের স্বার্থে সকল বিষয় জোড়ালোভাবে সমন্বয় করে তা বাস্তবায়ন করবে বলেও সকলেই একমত হন।

আলোচনা সভা সুন্দর ও সফলভাবে সমাপ্তি করতে পেরে মহান আল্লাহর দরবারে শুকরিয়া জ্ঞাপন করেন দক্ষিণাঞ্চলের শিক্ষকদের ঐক্যমত গঠনের আহব্বায়ক, দারুল আরকাম মাদ্রাসা শিক্ষক কল্যাণ সমিতি গোপালগঞ্জ জেলা শাখার সভাপতি হাফেজ মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা সদরের ইফা’র ফিল্ড সুপার-ভাইজার মাওলানা মো. আব্দুর রশিদ।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা থেকে আগত দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা শিক্ষক কল্যাণ সমিতির সকলের সুপরিচিত, স্বনামধন্য হাফেজ মাওলানা মো. জাকির হোসেন গোপালগঞ্জী।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন
মাওলানা মো. ইকরাম শরীফ মাদারীপুর, মাওলানা আলম হোসেন ফরিদপুর, মাওলানা মো. নুরুল হুদা পিরোজপুর, হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন ফরিদপুর, মাওলানা মিশকাত হুসাইন মাদারীপুর, মাওলানা মো. নাসিম হোসেন বাগেরহাট, মাওলানা মো. ইস্রাফিল গোপালগঞ্জ, মাওলানা মো. সানাউল্লাহ বাগেরহাট, মাওলানা মো. গোলাম মোস্তফা গোপালগঞ্জ, মাওলানা মো. হেদায়েতুল্লাহ শরিয়তপুর, মাওলানা নায়েব আলী, মাওলানা মো. আবুল হাসান প্রমুখ।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষক কল্যাণ সমিতি ফরিদপুর জেলা শাখার প্রতিনিধি হিসেবে উপস্থিত হওয়া বীর মুক্তিযোদ্ধার সন্তান হাফেজ মাওলানা মো. সাখাওয়াত হোসেন বলেন, “দক্ষিণাঞ্চলের শিক্ষকদের আজকের এই ঐক্যমত পোষণের মূল লক্ষ হচ্ছে দারুল আরকাম মাদরাসা প্রকল্প যাতে দ্রুত সময়ের মধ্যে পাশ হয় সে লক্ষে কাজ করা এবং যে বা যারা সে লক্ষে কাজ করবে তাদেরকে জোড়ালোভাবে সার্বিক সাহায্য-সহযোগীতা করা”।

উল্লেখ্য, দেশের সার্বিক মঙ্গল কামনা করে মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Facebook Comments
২৭৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি