1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:৩০ অপরাহ্ন

টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে ইতিহাস গড়লেন মালান

রিপোর্টার
  • আপডেট : বুধবার, ২ ডিসেম্বর, ২০২০

চলতি বছরে সেপ্টেম্বরে বাবর আজমকে সরিয়ে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আেইসিসি) টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থান দখল করেছিলেন ডেভিড মালান। সদ্য সমাপ্ত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষেও নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন তিনি। তবে শীর্ষস্থান ধরে রাখার দিনে নতুন এক রেকর্ড গড়েছেন এই ইংলিশ ব্যাটসম্যান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে দুর্দান্ত সময় পার করেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। যেখানে প্রথম ম্যাচে ২০ বলে ১৯ রান করার পর দ্বিতীয় ম্যাচে ৪০ বলে ৫৫ রানের ইনিংস খেলে দলকে জেতান তিনি। আর শেষ ম্যাচে মাত্র ৪৭ বলে অপরাজিত ৯৯ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জেতান তিনি।

প্রোটিয়াদের বিপক্ষে এমন পারফরম্যান্সের কল্যাণে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে নিজের শীর্ষস্থান ধরে রেখেছেন। অ্যারন ফিঞ্চের পর প্রথম ব্যাটসম্যান হিসেবে ৯০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছেন এই ইংলিশ ব্যাটসম্যান। এর আগে ২০১৮ সালের জুলাইয়ে ৯০০ পয়েন্টের মাইলফলক ছুঁয়েছিলেন ফিঞ্চ।

বর্তমানে ৯১৫ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন মালান। যা কিনা আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের ইতিহাসে সবচেয়ে বেশি পয়েন্ট। দুই থাকা বাবরের (৮৭১) থেকে ৪৪ পয়েন্ট এগিয়ে আছেন ৩৩ বছর বয়সি এই ব্যাটসম্যান। তিনে থাকা ফিঞ্চের পয়েন্ট ৮৩৫ এবং চারে থাকা লোকেশ রাহুল আছেন ৮২৪ পয়েন্ট নিয়ে।

ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সময় পার করেছেন রাসি ভ্যান ডার ডুসেন। যেখানে তৃতীয় ম্যাচে খেলেছেন ৩২ বলে ৭৭ রানের অপরাজিত ইনিংস। পুরো সিরিজে দারুণ সময় পার করা ভ্যান ডার ডুসেন ১৭ ধাপ এগিয়ে উঠে এসেছেন ক্যারিয়ার সেরা পঞ্চমস্থানে।

এদিকে ৭ ধাপ এগিয়ে জস বাটলার উঠে এসেছেন ২১তম স্থানে আর ফর্মে ফেরা ফাফ ডু প্লেসি জায়গা করে নিয়েছেন সেরা ২০ এ। মালানদের দুর্দান্ত পারফরম্যান্সে অস্ট্রেলিয়াকে টপকে টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের রেটিং সমান ২৭৫ হলেও পয়েন্টে এগিয়ে থাকায় শীর্ষে উঠে গেছে ইংলিশরা।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি