1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:২১ অপরাহ্ন

চাঁদপুরে ঈদে মিলাদুন্নবী (দঃ) উদযাপনে সমাবেশ

হোসাইন খান জিয়া, চাঁদপুর জেলা প্রতিনিধি :
  • আপডেট : শুক্রবার, ৩০ অক্টোবর, ২০২০

সকল ঈদের সেরা ঈদ, ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম। এ উৎসবে অংশ নিতে চাঁদপুরের শহর-বন্দর, পাড়া-মহল্লা থেকে নবীর প্রেমিকেরা সুর আর ছন্দে ইয়ানাবি সালামু আলাইকা, ইয়া হাবিব সালামু আলাইকা, তলা আল বাদরু আলাইনা, বালাগাল উলা বি কামালিহি এবং তৌহিদ ও রিসালাতের ধ্বনিতে মন মুগ্ধকর পরিবেশ হয়ে ওঠে চাঁদপুরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গন। ২৯ অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে বেলা দুপুর পর্যন্ত নবী প্রেমিকদের এক মিলনমেলা নেয় ঈদে মিলাদুন্নবী (দঃ) সমাবেশ।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাজীগঞ্জ বদরপুর দরবার শরীফের পীর সাহেব আল্লামা আবু সুফিয়ান খান আবেদী আল কাদেরী। তিনি তার বক্তব্যে বলেন, আমরা কারা। ওরা কারা ।যারা বিরোধিতা করে ঈদে মিলাদুন্নবীর। আমরা যারা ঈদে মিলাদুন্নবীর জন্য এসেছি তিনি হলেন রাহমাতুল্লিল আলামীন হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সাল্লাম। তিনি আরো বলেন,আজ একদল বেরিয়েছে আহলে-সুন্নাত-ওয়াল-জামাত দাবি করে । কিন্তু নবীর মিলাদ মানে না। তারা হল আমল-আকিদা চোর । এ চোর থেকে সাবধান থাকতে হবে। ভবিষ্যতে যদি কেউ ঈদে মিলাদুন্নবী নামে কটুক্তি করে তাহলে তার প্রতিবাদে দৃষ্টান্ত জবাব দেবো।
অনুষ্ঠানে দোয়াও মোনাজাত করেন হাজিগঞ্জ সাদ্রা দরবার শরীফের পীর সাহেব মুফতি মোহাম্মদ জাকারিয়া আল মাদানী। এতে আরো বক্তব্য রাখেন ডক্টর মোঃ সাইফুল ইসলাম আজহারী, চান্দ্রা সামাদিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আনম মুহিব্বুল্লাহ , অধ্যক্ষ আবু জাফর মোহাম্মদ মাইনুদ্দিন, মাওলানা হেদায়েতুল্লাহ আল কাদেরী, অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ জসিম উদ্দিন, মুফতি মুহাম্মদ ফজলুল কাদের বাগদাদী, পীরজাদা মাওলানা মাহফুজুল্লা ইউসুফী, ফরাজিকান্দি নেদায়ে ইসলাম মহিলা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শহিদুল্লাহ, ফরিদগঞ্জ উপজেলা গাউছিয়া কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ খোরশেদ আলম,
মাওলানা আব্দুর রউফ, মাওলানা মোঃ মিজানুর রহমান শাহপুর দরবার শরীফের প্রতিনিধি মাওলানা মোঃ আলমগীর শাহ, নানুপুর দরবার শরীফের পীর সাহেব আহমদ বিন ওয়াজিউল্লাহ মাওলানা মোঃ আনিসুর রহমান প্রমুখ।
চাঁদপুর ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু সাল্লাম উদযাপন পরিষদের আহ্বায়ক এ এইচ এম আহসান উল্লাহ এর সভাপতিত্বে ও সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির ও ছাত্র নেতা আব্দুর রাহিম এর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাফেজ মুহাম্মদ নিশাত। উপস্থিত ছিলেন চাঁদপুরের বিভিন্ন দরবারের পীর-মাশায়েখ ও বিভিন্ন মাদ্রাসার অধ্যক্ষ, উপাধ্যক্ষ শিক্ষক ছাত্র ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments
৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি