1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৫:৫১ পূর্বাহ্ন

গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার কর:সিপিবি(এম)

শিরোমণি ডেস্ক রিপোর্ট
  • আপডেট : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

গ্যাস বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার কর, দ্রব্যমূল্য কমাও, সিন্ডিকেট কালোবাজারি দুর্নীতিবাজ লুটপাট কারী ও অর্থ পাচারকারীদের গ্রেফতার করো।৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির পক্ষো থেকে আজ ২৯ ফেব্রুয়ারি ২০২৪ সংবাদপত্রে দেয়া এক বিবৃতিতে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান।

বিবৃতিতে স্বাক্ষর করেন ৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড এম এ সামাদ ও সাধারণ সম্পাদক কমরেড সাহিদুর রহমান বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্রের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও ৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সদস্য কমরেড বিধান দাস সচেতন নাগরিক পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সদস্য কমরেড হেলাল উদ্দিন
সোশ্যালিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সদস্য কমরেড শাহীন আহমেদ বাংলাদেশের সাম্যবাদী দল (মার্কসবাদী) র
কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ৫ দলীয় বাম জোটের কেন্দ্রীয় পরিচালনা কমিটির সদস্য কমরেড গিয়াসউদ্দিন ভুঁইয়া
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, দাম সমন্বয়ের নামে গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি সরকারি সিদ্ধান্ত জনগণকে ভীষনভাবে কষ্টের মধ্যে ফেলবে। এমনই দ্রব্যমূল্যর লাগামহীন উদ্ধগতির কারনে মানুষ কোন রকম অনাহারে অর্ধাহারে জীবন যাপন করছে। ২০১০ সাল থেকে সমন্বয়ের নামে পর্যায়ক্রমে ১৫ বার বিদ্যুতের দাম বাড়িয়েছে বর্তমান সরকার, সর্বশেষ গত বছর ২৮ ফেব্রুয়ারি নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। ডলারের সাথে টাকার মূল্যমানের হ্রাসের যে অজুহাত দেয়া হয়েছে তার প্রতিবাদ করে তিনি নেতৃবৃন্দ বলেন, আমদানি রপ্তানির নামে ডলার পাচার, ব্যাংকের টাকা আত্মসাৎ হচ্ছে এদের বিরুদ্ধে ব্যবস্হা না নিয়ে সরকার দায় চাপাচ্ছেন জনগনের উপর ২০০ ইউনিটের নিচে ৩৪ পয়সা এবং বেশি ব্যববহারকারীদের ৭০ পয়সা প্রতি ইউনিয়ট বিদ্যুতের মূল্যবৃদ্ধি নিম্ন আয়ের মানুষদের দুর্ভোগ যেমন বাড়াবে তেমনি সরকার ও লুটপাকারীদের দায় এড়ানোর পথ তৈরি করবে।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন , বিদ্যুৎ ও জ্বালানী খাতে চলমান দুর্নীতি ও লুটপাট বন্ধ করলে এবং তেল ভিত্তিক বিদ্যুৎ উৎপাদন না করে গ্যাস ও নবায়নযোগ্য জ্বালানি ব্যবহার করলে বিদ্যুতের দাম না বাড়িয়েও কম দামে বিদ্যুৎ দেয়া সম্ভব। সরকারি বিদ্যুতকেন্দ্রে উৎপাদন না করে ফার্নেস অয়েল ভিত্তিক বেসরকারী বিদ্যুতকেন্দ্র থেকে বিদ্যুৎ ক্রয় ও অলস বসিয়ে রেখে হাজার হাজার কোটি টাকা ক্যাপাসিটি চার্জ বাবদ ভর্তুকি দেয়ার কারনে ও দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্হা না নিয়ে বিদ্যুতের দাম দফায় দফায় বাড়িয়ে জনদুর্ভোগ বৃদ্ধি সরকারের দুর্নীতিবাজ তোষণের ফল।
বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন আসুন বিদ্যুতসহ জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রতিরোধ আন্দোলন গড়ে তুলি নেতৃবৃন্দ আর ও বলেন অবিলম্বে বিদ্যুত ও গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করে সকল ক্ষেত্রে দুর্নীতি ও লুটপাট বন্ধে কার্যকর পদক্ষেপ নিন। একই সাথে সরকারের সকল প্রকার অনিয়ম ও স্বৈরতান্ত্রিক সিদ্ধান্তের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগণের প্রতি আহ্বান জানান।
বিবৃতিতে নেতৃবৃন্দ বিদ্যুৎসহ জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে আগামী ১০ ই মার্চ ২০২৪ দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচী পালন করবে ৫ দলীয় বাম জোট বলে ঘোষনা করেন কর্মসূচী সফল করতে রাজপথের আন্দোলনে যোগ দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান।

Facebook Comments
no views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি