1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

গোপালপুরে ২০১ গম্বুজ মসজিদ সংলগ্ন ব্যবসায়ীদের সাথে ওসি’র মতবিনিময়।

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৭ নভেম্বর, ২০২০

মোঃ রুবেল আহমেদ (গোপালপুর, টাঙ্গাইল প্রতিনিধিঃ) আইন শৃঙ্খলার উন্নয়ন ও আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে টাঙ্গাইলের গোপালপুরের দক্ষিণ পাথালিয়া গ্রামে নির্মাণাধীন ২০১ গম্বুজ মসজিদ সংলগ্ন মাঠে স্থানীয় ব্যবসায়ী ও গন্যমান্য ব্যক্তিদের সাথে গোপালপুর থানা অফিসার ইনচার্জ মোশাররফ হোসেনের মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে । শুক্রবার (২৭ নভেম্বর ) বিকাল ৫টায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন গোপালপুর থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন , গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন আব্দুল গনি মাষ্টার, অধ্যাপক মোঃ ইদ্রিস আলী , মোঃ আঃ সাত্তার । উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যান ট্রাষ্টের সদস্য মোঃ আঃ হান্নান, আঃ মান্নান , আঃ করিম , মোঃ হুমায়ন কবির , সাবেক মেম্বার মোঃ বাহাজ উদ্দিন ও বীর মুক্তিযোদ্ধা মোঃ তুলা প্রমুখ ।
গোপালপুর থানার অফিসার ইনচার্জ মোশাররফ হোসেন বলেন: সারাদেশ থেকে আগত পর্যটকদের নিরাপত্তা নিশ্চিত করতে মসজিদ সংলগ্ন সকল ব্যবসায়ী ও গ্রামবাসীর সহযোগিতা প্রয়োজন ।
দুর থেকে আসা পর্যটক ও ধর্মপ্রাণ মুসল্লিদের কেউ যেন হেনস্থার শিকার না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এসময় মাদক নির্মূলের জন্য মাদক ব্যবসায়ীদের তথ্য দেওয়ার জন্য অনুরোধ জানান তিনি ।

গ্রামবাসী ও স্থানীয় ব্যবসায়ীদের পক্ষ থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সর্বোচ্চ সহযোগিতার আশ্বাস দেওয়া হয়, কোন পর্যটক ভোগান্তির শিকার হবে না বলেও জানানো হয় ।

বিশ্বের মসজিদের ইতিহাসে জায়গা করে নিতে যাচ্ছে টাঙ্গাইল জেলার গোপালপুর উপজেলার নগদা শিমলা ইউনিয়নের দক্ষিণ পাথালিয়া গ্রামে নির্মাণাধীন ২০১ গম্বুজ মসজিদটি। নির্মাতাদের দাবি, এটিই বিশ্বের সবচেয়ে বেশি গম্বুজ এবং দ্বিতীয় উচ্চতম মিনারের মসজিদ হতে যাচ্ছে।

২০১ গম্বুজ মসজিদ

টাঙ্গাইলের ২০১ গম্বুজ বিশিষ্ট মসজিদ

মসজিদটি বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম কল্যাণ ট্রাস্টের উদ্যোগে নির্মিত হচ্ছে। মসজিদটির মিনারের উচ্চতা ৪৫১ ফুট। অর্থাৎ ৫৭ তলা উচ্চতার মিনারটি হবে বিশ্বের সবচেয়ে উঁচু ইটের তৈরি মিনার। এর আগে বিশ্বের প্রথম সবচেয়ে উঁচু মিনার হলো মরক্কোয় দ্বিতীয় হাসান মসজিদে অবস্থিত। এর উচ্চতা ৪৫১ ফুট যা ৫৭ তলা ভবনের সমান। মসজিদটির নির্মাণ কাজ শেষ হলে দেশি-বিদেশি পর্যটক, ওলি-আউলিয়া ও ধর্মপ্রাণ মুসলমানদের আগমন ঘটবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

Facebook Comments
৪৩ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি