1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
সোমবার, ২০ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

গোপালপুরে রাস্তায় গাড়ী অবৈধ পার্কিং বন্ধের দাবীতে অবরোধ ও বিক্ষোভ

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ২৯ মে, ২০২৩
গোপালপুরে রাস্তায় গাড়ী অবৈধ পার্কিং বন্ধের দাবীতে অবরোধ ও বিক্ষোভ
অবরোধ ও বিক্ষোভ

মো. রুবেল আহমেদ (বিশেষ প্রতিনিধি, টাঙ্গাইল)

“রাস্তার উপর বাস রাখা, চলবে না চলবে না” শ্লোগানে দুর্ঘটনায় মৃত্যু প্রতিরোধে, টাঙ্গাইলের গোপালপুরে বাসষ্ট্যান্ড এলাকার রাস্তায় অর্ধ কিলোমিটারজুড়ে অবৈধভাবে গাড়ি পার্কিং বন্ধের দাবিতে বিভিন্ন স্কুল, কলেজের শত শত ছাত্র,ছাত্রী, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ, এলাকাবাসীর অংশগ্রহনে অবরোধ ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে ।

সোমবার সকাল  ১১টায় গোপালপুর বাসষ্ট্যান্ড মোড় থেকে গোপালপুর সরকারী কলেজ পর্যন্ত রাস্তায় একাধিক স্থানে টায়ার জ্বালিয়ে রাস্তা অবরোধ করে রাখা হয়, এসময় ঢাকাগামী বাসসহ সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় ।

গোপালপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক শফিকুল ইসলাম শফিক বলেন, গোপালপুর বাসষ্ট্যান্ড এলাকায় আধাকিলোমিটার এলাকাজুড়ে, বাস, ট্রাক রাস্তা দখল করে অবৈধভাবে পার্কিং করে রাখার কারনে জনগনের চলাচলে ব্যাপক ভোগান্তি সৃষ্টি হচ্ছে ও অল্প কয়েকদিনের ব্যবধানে দুর্ঘটনায় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি, সেনাসদস্যসহ ইতিমধ্যেই ৬জনের মৃত্যু হয়েছে, সর্বশেষ রবিবার বাইক দুর্ঘটনায় নিহত মেহেদী হাসান মিরাজ উপজেলা ছাত্রলীগের সদস্য ছিলেন ।

গোপালপুর পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মইনউদ্দিন বাবু অভিযোগ করেন, বাস মালিক সমিতি খামখেয়ালী ভাবে রাস্তায় গাড়ী পার্কিং এর কারনে দুর্ঘটনায় আমার শ্রমিক সংগঠনের একজন অটোরিকসা শ্রমিকের মৃত্যু হয়েছে। প্রশাসন সব জেনেও নীরব থাকে, রাস্তায় গাড়ী পার্কিং বন্ধ না হলে অবরোধ চালিয়ে যাবেন বলে জানান তিনি ।

গোপালপুর বাস শ্রমিক ইউনিয়নের সাবেক সভাপতি ফজর আলী বলেন, আমি গাড়ী ডিপার্টমেন্টের মানুষ হলেও, রাস্তায় গাড়ী পার্কিং করার কারনে সবসময় দুর্ঘটনার আতংকে থাকতে হয়, দ্রুত এটা বন্ধ হোক ।

গোপালপুর বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মুকুল বলেন, প্রশাসনের যেকোন নির্দেশনা বাস মালিকরা মেনে নিবে ।

বিক্ষোভে একাত্মতা ঘোষণা করেন পৌর মেয়র রকিবুল হক ছানা।

বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তালুকদার,   পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর মইনুদ্দিনবাবু, ৬নং ওয়ার্ডের কাউন্সিলর নাসিরুদ্দিন শিকদার ।  উপজেলা ছাত্রলীগের সাবেক আহবায়ক আব্দুর রহমান বিমান, উপজেলা ছাত্রলীগের আহবায়ক শফিকুর রহমান শফিক, গোপালপুর কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক নুরনবী সোহাগ ও উপজেলা যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত অবরোধ অব্যাহত রয়েছে, সৃষ্ট উদ্ভূত পরিস্থিতি নিরসনে নন্দনপুর রাধারাণী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রুমে জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধি , যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং থানা পুলিশের সমন্বয়ে বৈঠক চলছে ।

Facebook Comments
৩১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি