1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
গোপালপুরে সন্তানকে মেরে বিষপানে বাবা-মায়ের আত্মহত্যার চেষ্টা  দক্ষিণ আইচায় স্বেচ্ছাসেবী সংগঠন ঊষার আলো নতুন কমিটি গঠন  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত-কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল অভিযোগের মধ্যেই শেষ হলো কালকিনি উপজেলা নির্বাচন খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের হুগলি বিস্কুট কোম্পানি পরিদর্শন গোপালপুরে নির্যাতনে স্ত্রী মৃত্যু, স্বামী আটক হত্যা মামলায় জয়পুরহাটে ৩ জনের যাবজ্জীবন গোয়ালন্দে সাংবাদিকদের সাথে মোস্তফা মুন্সী’র মতবিনিময় সভা জটিলতা কাটিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত জামী কমরেড রনোর মৃত্যুতে ৫ দলীয় বাম জোটের শোক প্রকাশ

গোপালপুরে ওরা শারীরিক উচ্চতা নিয়ে বিপাকে

রিপোর্টার
  • আপডেট : শুক্রবার, ২৯ ডিসেম্বর, ২০২৩

মো. রুবেল আহমেদ, বিশেষ প্রতিনিধি (টাঙ্গাইল)
বাংলাদেশের সর্বোচ্চ লম্বা ব্যক্তির ব্যাপারে সুনির্দিষ্ট তথ্য না থাকলেও, কক্সবাজারের রামুর জিন্নাত আলীর উচ্চতা ছিলো ৮ফুট ২ ইঞ্চি। তিনি ২০২০সালে মারা যান।
বর্তমানে ৭ফুট ৫ইঞ্চি লম্বা মানুষ টাঙ্গাইলের গোপালপুর চরপাড়ার দিনমজুর আছর আলী(৫৬)। গোপালপুর বাজারে কুলির কাজ করতেন, বর্তমানে উচ্চতার কারণে কর্মঅক্ষম হয়ে মানবেতর জীবনযাপন করছে। উচ্চতার কারণে পা কিছুটা বেঁকে যাওয়ায় লাঠির উপর ভর করে কুঁজো হয়ে হাঁটতে হয়, এতে তার বর্তমান উচ্চতা ৭ফুট এর মতো।
আছর আলী বলেন, ময়মনসিংহ মেডিকেল কলেজের চিকিৎসক জানিয়েছেন মাথায় ব্রেণ টিউমার হয়েছে, এছাড়াও কাঁধ, পিঠ, মাজা ও পায়ের হাড় বেড়েছে। শারীরিক প্রতিবন্ধকতার কারণে বিয়েও করেননি তিনি, একমাত্র বৃদ্ধা মা তার সেবাযত্ম করেন। দুইটি গরু ছাড়া আর কোন সম্বল নেই তার, নিয়মিত প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন । চিকিৎসা করার জন্য অনেক টাকা দরকার। তার পায়ের মাপের জুতা কখনো বাজারে কিনতে পারেননি। জুতাসহ জামা কাপড় বেশি দামে বানিয়ে পড়তে হয়।

আছর আলীর মা বৃদ্ধা ওবিরন বেওয়া বলেন, আমার ছেলে সুস্থ অবস্থায় জন্ম নিয়েছিলো। যুবক অবস্থায় ও অনেক শক্তিশালী ছিলো ২মণ ওজনের ধানের বস্তা একাই তুলে নিতো । ওর জন্য আলাদা কোন খাবার দিতে হতোনা, আমাদের সাথে স্বাভাবিক খাবার খায়। কিছুদিন একটা দোকান পরিচালনা করলেও বর্তমানে কিছুই করতে পারে না, এতে ওর চিকিৎসার খরচ চালাতে হিমশিম খেতে হচ্ছে।

অপরদিকে উপজেলার ভোলারপাড়া গ্রামের ১৮বছর বয়সী সিয়াম হোসেনের উচ্চতা ৬ফুট ৮ইঞ্চি, সদ্য এসএসসি পাশ করা সিয়ামের উচ্চতা বৃদ্ধি অব্যাহত রয়েছে। শারীরিক কোনো অসুস্থতা নেই তার, ভলিবল ও ফুটবল খেলায় ব্যাপক পারদর্শী। সুযোগ পেলে সৈনিক হবার স্বপ্ন দেখেন সিয়াম। পায়ের মাপের জুতা বাজারে পাওয়া যায় না বলে জানিয়েছেন।

উপজেলার খাটো ব্যক্তি হিসাবে পরিচিত ভূঞারপাড়া এলাকার বাসিন্দা আব্দুর রাজ্জাক (৪০) পেশায় ফল ব্যবসায়ী একপুত্র ও এক কন্যা সন্তানের জনক তিনি। তিনিও নিয়মিত প্রতিবন্ধী ভাতা পাচ্ছেন।

আব্দুর রাজ্জাক বলেন, মানুষজন আমাকে দেখলে তাকিয়ে থাকে, হাসাহাসি করে এটা অনেক বিরক্তকর।

গোপালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আলিম আল রাজী বলেন, সাধারনত হরমোন ও জেনেটিক কারণে এসব হয়ে থাকে।

Facebook Comments
১০১ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি