1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:২৫ অপরাহ্ন

খুলনার শ্রমিকদের প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

মিহির বিশ্বাস, খুলনা জেলা প্রতনিধি
  • আপডেট : সোমবার, ২৮ নভেম্বর, ২০২২
মিহির শিল্পাঞ্চল খুলনা সংবাদদাতা:খুলনা শিল্প এলাকার বন্ধকৃত , মহাসেন, এ্যজাক্স , আফিল ,জুট স্পিনার, হুগলি বিস্কুট কোম্পানি সহ ব্যক্তি মালিকানা বন্ধ জুট মিল চালু ও শ্রমিক কর্মচারীর গ্রাচুইটি ও সকল বকেয়া  পাওনা সহ ৬ দফা  দাবিতে পাট সুতা ও বস্ত্র কল শ্রমিক কর্মচারী ফেডারেশনের উদ্যোগে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলি প্রিধান । ২৮ নভেম্বর সকাল ১১ টায় খুলনা রুপসা বিভাগীয় শ্রম দপ্তরে ,শ্রম পরিচালকের মাধ্যমে  ২ শতাধিক শ্রমিক কর্মচারী এই স্মারকলিপি প্রদান করেন।পাট ,সুতা ও বস্ত্র কল শ্রমিক কর্মচারী ফেডারেশনের সভাপতি শেখ আমজাদ হোসেনের নেতৃত্বে এ সময়ে আরো উপস্থিত ছিলেন     শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ও মহাসেন জুট মিল এর ওয়ার্কার্স ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রসুল খান। শ্রমিক নেতা আমির মুন্সী, আফিল জুট মিলস মজদুর ইউনিয়ন এর সাধারণ সম্পাদক নিজামুদ্দিন, শ্রমিক লীগ নেতা ও শ্রমিক ফেডারেশনের সহ-সাধারণ সম্পাদক লিয়াকৎ মুন্সী, বীর মুক্তিযোদ্ধা ক্বারী আসাহাব উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা ইনজিল কাজ, বীর মুক্তিযোদ্ধা মহতাব উদ্দিন, বাবুল শেখ, সেকেন্দার আলী, মিহির রঞ্জন বিশ্বাস,শ্রমিক ফেডারেশনের নেতা ও হুগলি বিস্কুট কোম্পানির শ্রমিক কর্মচারী ইউনিয়ন সভাপতি কাজী মোস্তাফিজুর রহমান। এসময় সংক্ষিপ্ত সভায় শ্রমিক নেতৃবৃন্দ বলেন ।বর্তমান শ্রমিক বান্ধব সরকার ২০১৩ সালে ব্যক্তি মালিকানা জুট মিলে ২৭০০ টাকা মজুরি স্কেল ঘোষণার পর মালিকপক্ষ নানা অজুহাতে খুলনা শিল্প এলাকার একে একে সকল মিল বেআইনিভাবে বন্ধ করে দেয়।
মিলবন্ধের নয় বছর পূর্ণ হলেও মালিক পক্ষ, শ্রমিক কর্মচারীদের গ্র্যাচুইটি  সহ কোন পাওনা পরিশোধ করে নাই । যাহা শুধু বেআইনি নয় এটা অমানবিক। তাই নির্যাতিত  শ্রমিক কর্মচারী এই স্মারকলিপির মাধ্যমে প্রধানমন্ত্রীর হস্তক্ষে কামনা করেন।
এ সময় নেতৃবৃন্দ আগামী ২ ডিসেম্বর শুক্রবার বেলা ৪টায় স্কুল বাড়ি গেট জনতা মার্কেট চত্বরে জনসভা ও ১২ ডিসেম্বর সকাল দশটায় ফুলবাড়ি গেট হইতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে পদ যাত্রার কর্মসূচি ঘোষণা করেন। এবং ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে গফফারপুর মোড়ে আলোচনা সভার ঘোষণা করেন।
Facebook Comments
০ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি