1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৩৮ অপরাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার ল্যাব স্থাপন

রিপোর্টার
  • আপডেট : সোমবার, ১৯ অক্টোবর, ২০২০

সাঈদ হাসান, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বিজনেস স্টাডিজ অনুষদে আধুনিক কম্পিউটার ল্যাব স্থাপন করা হয়েছে। রবিবার (১৮ অক্টোবর) সকাল ১১টায় উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ল্যাবটি উদ্বোধন করেন। বিশ্ববিদ্যালয়ের নিজস্ব অর্থায়নে মোট ১২ লক্ষ ১৬ হাজার ৮৩২ টাকা ব্যায়ে ২৪টি কম্পিউটার, ২৫টি টেবিল, ২৫টি চেয়ার ও অন্যান্য সরঞ্জামাদিসহ অনুষদের শিক্ষক শিক্ষার্থীদের ব্যাবহারের জন্য ল্যাবটি স্থাপন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপাচার্য বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে আমার প্রায় তিন বছর। আমি আগে স্বপ্নের কথা বলতাম, এখন তা বাস্তবতার মুখ দেখছে। আপনারা যদি আমাকে সুন্দর পরিবেশ উপহার দেন আমি শেষ দিন পর্যন্ত সুষ্ঠুভাবে কাজ করে আরো নতুন নতুন সুযোগ সৃষ্টি করে দিব। এখানে আসার পর আপনারা আমার কাছে যা চেয়েছিলেন আমি তার থেকে অনেক বেশি দিতে পেরেছি। এখন হয়তো আপনারা তাৎক্ষনিক সুফল পাচ্ছেন না, তবে ভবিষ্যতে ইনশাআল্লাহ এর সুফল পাবেন বলে আশা রাখি। তিনি আরও বলেন, আপনারা সরকারের অর্থ যোগানের কথা এবং কুবির উন্নয়নের কথা চিন্তা করবেন সবসময়। আমরা যদি সকলে নিজেদের দায়িত্ব সঠিকভাবে পালন করি তবেই কাঙ্খিত সাফল্য আসবে। আমি মনে করি, শুধু অনুষদ নয়, প্রতিটি বিভাগেও এরকম ল্যাবের ব্যবস্থা থাকা প্রয়োজন। তবে এক্ষেত্রে শিক্ষার্থীদের যোগ্যতার পরিচয় দিতে হবে। তবেই এর স্বার্থকতা।

অতিথি ট্রেজারার অধ্যাপক ড. মোঃ আসাদুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিবেশে কম্পিউটার একটি অপরিহার্য উপাদান। শিক্ষার মান নিশ্চিতে যা কার্যকরী ভূমিকা রাখবে। বর্তমানে প্রতিটি ক্ষেত্রে কম্পিউটারের ব্যবহার অপরিসীম এবং প্রায়োগিক। বিজনেস স্টাডিজ ফ্যাকাল্টির জন্য এই ল্যাবটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর মাধ্যমে শিক্ষক এবং শিক্ষার্থীরা শতভাগ সুফল পাবে। একই সাথে ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে শিক্ষার্থীরা জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে দক্ষতার সাথে কাজ করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানে ভূমিকা রাখবে।

বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ড. মোহাম্মদ মিজানুর রহমান, শিক্ষক সমিতির সভাপতি মোঃ রশিদুল ইসলাম শেখসহ বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

Facebook Comments
১৭ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ

© ২০২২ দৈনিক শিরোমনি