1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

কিন্ডারগার্টেন স্কুলগুলোর যৌক্তিক দাবি নিয়ে কথা বলবো : শিক্ষামন্ত্রী

ওমর ফারুক, চাঁদপুর জেলা প্রতিনিধি
  • আপডেট : বুধবার, ২ আগস্ট, ২০২৩

ওমর ফারুক চৌধুরী, চাঁদপুর জেলা প্রতিনিধি:শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, যে কোন শিক্ষা প্রতিষ্ঠানই হোক তা যেন যথাযথ হয়। সেই লক্ষে সরকার শিক্ষার উন্নয়নে কাজ করছে। যদি কিন্ডারগার্টেন স্কুলগুলো শিক্ষা ব্যবস্থায় ভালো ভূমিকা রাখে তাহলে সরকার আরও বাজেট বাড়াবে যাতে এই সেক্টরটি আরও ভালো করতে পারে। আপনারা কি পড়াচ্ছেন, কিভাবে শিক্ষক নিয়োগ দিচ্ছেন, বেতন কাঠামো কি তা জানার প্রয়োজন রয়েছে। জাতীয় পাঠ্যক্রমের বাইরে যেসহ বই পড়ানো হচ্ছে তা আমাকে দিবেন। আমি সেগুলো দেখবো তা শিশুদের জন্য কতটা প্রয়োজনীয়।

শিক্ষামন্ত্রী বলেন, দেশের কিন্ডারগার্টেন স্কুলের অনুমোদনের জন্য নীতিমালা তৈরী করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। যেহেতু আমি শিক্ষামন্ত্রী সেই হিসেবে আমি তাদের সাথে বসবো এবং তাদের সাথে পরামর্শ করে আপনাদের যৌক্তিক দাবিগুলো নিয়ে কথা বলবো।

শনিবার শিক্ষামন্ত্রীর চাঁদপুরস্থ বাস ভবনের অডিটরিয়ামে বাংলাদেশ কিন্ডারগার্টেন এসোসিয়েশন চাঁদপুর জেলার নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি এসব কথা বলেন।

এসোসিয়েশনের চাঁদপুর জেলা সভাপতি ওমর ফারুকের সভাপত্বি এবং চাঁদপুর সদর উপজেলা সাধারণ সম্পাদক মৃনাল কান্তি দাসের সঞ্চালনায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পৌর মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। লিখিত বক্তব্য পাঠ করেন এসোসিয়েশনের জেলা সহ সভাপতি আল্লামা মাহফুজ উল্যাহ খান ইউসুফী।

শুভেচ্ছা বক্তব্য রাখেন এসোসিয়েশনের চাঁদপুর জেলা সাধারণ সম্পাদক এসবি সবুজ ভদ্র, জেলা সহ সভাপতি ফারুক আহমেদ বাদল, চাঁদপুর সদর উপজেলা সভাপতি লায়ন গোলাম হোসেন টিটু, সদর উপজেলা সহ সভাপতি কবিতা সাহা, রোটারিয়ান মাহমুদা খানম, ফরিদগঞ্জ উপজেলা সভাপতি রেজাউল করিম মাসুদ, হাজীগঞ্জ উপজেলা সভাপতি, আক্তার হোসেন, হাইমচর উপজেলা সভাপতি তাজুল ইসলাম, হাসান আহমেদ উপদেষ্টা শাহরাস্তি উপজেলা, মদলব দক্ষিণ উপজেলা সহ সভপতি শাহজাহান সাগর ও খাজা জুবায়ের আহম্মেদ চাঁদপুর সদর উপজেলা শাখা।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, এসোসিয়েশনের চাঁদপুর জেলা সহ সভাপতি মো. মফিজুল ইসলাম, কচুয়া উপজেলা সভাপতি মানিক ভৌমিক, হাজীগঞ্জ উপজেলা সাংগঠনিক সম্পাদক এনায়েত মজুমদার, ফদিগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক মাওলানা জাকির হোসেন মজুমদার, হাইমচর উপজেলা সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান, মতলব দক্ষিণ উপজেলা সহ সভাপতি আব্দুর রব, মতলব দক্ষিন শিক্ষা ও প্রতিষ্ঠান বিষয়ক সম্পাদক মো. আশরাফুল জাহান শাহলিন, চাঁদপুর সদর উপজেলা কোষাধক্ষ কাউছার আহমেদ, কচুয়া উপজেলা সাধারণ সম্পাদক মো. আমির হোাসেন, চাঁদপুর সদর উপজেলা যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, চাঁদপুর কালেকটরেট স্কুলের শিক্ষক মো. অলিউল্যাহ প্রমূখ। এছাড়া চাঁদপুর সদর উপজেলার বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও বিভিন্ন পর্যায়ের ৩ শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

Facebook Comments
১ view

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি