1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:২৩ পূর্বাহ্ন

কল করুন, পাঁচ মিনিটের মধ‍্যে ঘটনাস্থলে পৌঁছে যাবে পুলিশ : বিট পুলিশিং সমাবেশে ইন্সপেক্টর এমদাদ

সাখাওয়াত হোসেন সাকা, ব‍্যুরো প্রধান, চট্টগ্রাম :
  • আপডেট : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
“নারী ধর্ষণ ও নির্যাতন বন্ধ করি, নারী বান্ধব দেশ গড়ি” এ প্রতিপাদ্যকে সামনে রেখে রামগঞ্জের লামচরে বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ১৭অক্টোবর, ২০২০ইং শনিবার সকাল ১০টায়  উপজেলার ০৬নং লামচর ইউনিয়নের লামচর বহুমুখী উচ্চ বিদ‍্যালয় সংলগ্ন বিট পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ প্রসঙ্গে মোহাম্মদীয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর এমদাদুল হক এমদাদ বলেন, পুলিশ জনতা, জনতাই পুলিশ। আইন সকলের জন্য সমান। নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে সামাজিকভাবে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসতে হবে, তবেই এই ব‍্যাধি রোধ করা সম্ভব হবে। কেউ অপরাধ করে পার পাবে না, তাই এই ব্যাপারে সকলকে আরও সচেতন হতে হবে। পুলিশ জনগনের বন্ধু, শত্রু নয়। সকল অন‍্যায় ও অনাচারের বিরুদ্ধে জনগণকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে এসে পুলিশকে সহযোগিতা করারও আহবান জানান তিনি।
এসময় ইন্সপেক্টর এমদাদ আরও বলেন, জনগণের সমস‍্যা নিরসনে আমরা জনপ্রতিনিধিদের সাথে নিয়ে জনগনের কল‍্যাণে আপ্রান চেষ্টা চালিয়ে যাচ্ছি। যে যত বড় ক্ষমতাশালী হউক না কেন নারীদের মর্যাদা রক্ষায় কাউকেই ছাড় দেওয়া হবে না। অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান করা হবে। বিট পুলিশিংয়ে নানান দিক তুলে ধরে তিনি দৃঢ়তার সহিত বলেন, নারী নির্যাতনসহ যেকোনো সমস‍্যায় আমাদেরকে মোবাইল ফোনে কল করুন, আমরা পাঁচ মিনিটের মধ‍্যে ঘটনাস্থলে পৌঁছে যাবো ইনশাআল্লাহ।
তিনি আরও বলেন, এলাকায় সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করছে মোহাম্মদীয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ সদস্যরা। উপস্থিত সকলের সার্বিক সহযোগিতাও চেয়েছেন  তিনি।
উক্ত সভায় আরও উপস্থিত ছিলেন মোহাম্মদীয়া বাজার পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই মোঃ এছাক, লামচর বহুমুখী উচ্চ বিদ‍্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সেলিম হোসেন পাটোয়ারী, লামচর ইউনিয়ন আ’লীগ সভাপতি আবুল খায়ের ভূঁইয়া, ইউনিয়ন যুবলীগ সভাপতি মিজানুর রহমান সোহাগ, ছাত্রলীগ সভাপতি সহেল রানা, সাবেক ছাত্রলীগ নেতা সফিকুল ইসলাম রুবেল পাটোয়ারী, ছাত্রলীগের ফজলে রাব্বি সহ  স্থানীয় জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, শিক্ষার্থী এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ সহ প্রমুখ।
Facebook Comments
৩৮ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি