1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১২:২৬ পূর্বাহ্ন

আশরাফুলের ফিনিশিংয়ে সাকিব মাহমুদুল্লাহর খুলনাকে হারিয়ে দিলো রাজশাহী

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ২৬ নভেম্বর, ২০২০

আশরাফুলের ফিনিশিংয়ে সাকিব মাহমুদুল্লাহর খুলনাকে হারিয়ে দিলো রাজশাহী। ২২ বলে ২৫ রানে অপরাজিত থাকা আশরাফুল লেট কাটে ৪ মেরে জয়ের বন্দরে পৌছে দেন রাজশাহীকে।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে বৃহস্পতিবার দিনের প্রথম ম্যাচে জেমকন খুলনাকে ৬ উইকেটে হারিয়েছে মিনিস্টার গ্রুপ রাজশাহী। দুই ম্যাচ খেলে এটি তাদের দ্বিতীয় জয়। এর আগে গত ২৪ নভেম্বর টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বেক্সিমকো ঢাকাকে ২ রানে হারিয়েছিল তারা। অন্যদিকে, দুই ম্যাচ খেলে খুলনার এটি প্রথম হার। গত মঙ্গলবার ফরচুন বরিশালকে তারা ৪ উইকেটে হারিয়েছিল।

এদিন মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে খুলনার দেয়া ১৪৭ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ১৭.২ ওভারে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় রাজশাহী।

দলের পক্ষে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ৩৪ বলে ৫৫ রান করেন। ২০ বলে ২৬ রান করেন রনি তালুকদার। ২২ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ আশরাফুল। ৭ বলে ১১ করে অপরাজিত থাকেন নুরুল হাসান সোহান। খুলনার বোলারদের মধ্যে রিশাদ হোসেন ২টি, শহীদুল ইসলাম ১টি ও আল-আমিন হোসেন ১টি করে উইকেট শিকার করেন।

রাজশাহী ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই দুর্দান্ত ব্যাট করতে থাকে। দলীয় ২৫ রানে ওপেনার আনিসুল ইসলাম ইমন ফিরে গেলেও শান্ত ও রনি তালুকদার জুটিতে দ্রুত গতিতে রান তুলতে থাকে তারা। ২০ বলে ২৬ রান করে দলীয় ৭২ রানে ফিরে যান রনি।

এরপর দলীয় ৮৭ রানে রিশাদের বলে এলবিডব্লিউ হন শান্ত। তবুও গতি থামেনি রাজশাহীর। পাঁচ নম্বর পজিশনে নেমে ১৬ বলে ২৪ রান করে শহীদুলের বলে বোল্ড হন ফজলে রাব্বী। পরে আশরাফুল ও সোহান মিলে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৬ রান সংগ্রহ করে জেমকন খুলনা। দলের পক্ষে ৩১ বলে ২টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৪১ রান করে অপরাজিত থাকেন আরিফুল হক। ২৫ বলে ৩৫ রান করেন শামীম হোসেন। ১২ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন শহীদুল হক।

রাজশাহীর বোলারদের মধ্যে ইবাদত হোসেন ১টি, মেহেদী হাসান ১টি, মুকিদুল ইসলাম ২টি ও আরাফাত সানি ১টি করে উইকেট শিকার করেন।

খুলনা ব্যাটিংয়ে নেমে দলীয় ৪ রানে প্রথম উইকেট হারায়। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও শূন্য রানে আউট হন ইমরুল কায়েস। এদিনও সুবিধা করতে পারেননি সাকিব আল হাসান। ওয়ানডাউনে নেমে ৯ বলে ১২ রান করে ফরহাদ রেজার হাতে ক্যাচ হন তিনি।

ওপেনার এনামুল হক বিজয় ভালোই খেলছিলেন। কিন্তু ব্যক্তিগত ২৬ রানে রান আউটের শিকার হন তিনি। প্রথম ম্যাচে ভালো খেললেও এদিন জহুরুল ইসলাম সুবিধা করতে পারেননি। ৩ বলে ১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।

দলীয় ৫১ রানে পঞ্চম উইকেটের পতন হয় খুলনার। ১৩ বলে ৭ রান করে বোলার আরাফাত সানির হাতে ক্যাচ হন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। পরে আরিফুল ও শামীম জুটিতে মোটামুটি একটি সংগ্রহ দাঁড় করায় খুলনা।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ৬ উইকেটে জয়ী মিনিস্টার গ্রুপ রাজশাহী।

জেমকন খুলনা: ১৪৬/৬ (২০ ওভার)

(বিজয় ২৬, ইমরুল ০, সাকিব ১২, রিয়াদ ৭, জহুরুল ১, আরিফুল ৪১*, শামীম ৩৫, শহীদুল ১৭*; ইবাদত ১/২৭, শেখ মেহেদী ১/২৩, মুকিদুল ২/৪৪, আরাফাত সানি ১/১৭, ফরহাদ রেজা ০/২৯, আনিসুল ০/৫)।

মিনিস্টার গ্রুপ রাজশাহী: ১৪৭/৪ (২০ ওভার)

(শান্ত ৫৫, আনিসুল ২, রনি ২৬, আশরাফুল ২৫*, ফজলে মাহমুদ ২৪, সোহান ১১*; সাকিব ০/২৭, শফিউল ০/২৪, আল-আমিন হোসেন ১/১৩, শহীদুল ১/২৭, মাহমুদউল্লাহ ০/১১, রিশাদ ২/৩৪, শামীম ০/৯)।

Facebook Comments
৮ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি