1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:২৩ অপরাহ্ন

অ্যাটলেটিকোকে প্রথম হারের স্বাদ দিল রিয়াল

রিপোর্টার
  • আপডেট : রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

লা লিগায় মৌসুমের প্রথম মাদ্রিদ ডার্বি জিতেছে রিয়াল মাদ্রিদ। পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়েছে তারা। এর মধ্য দিয়ে চলতি মৌসুমে ১০ ম্যাচে অপরাজিত থাকা অ্যাটলেটিকো প্রথম হারের স্বাদ নিলো।

শনিবার রাতে আলফ্রেদ্রো দি স্তেফানো স্টেডিয়ামে অ্যাটলেটিকোকে ২-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের দল। কাসেমিরোর গোলে ম্যাচের শুরুর দিকেই এগিয়ে গিয়েছিল রিয়াল। দ্বিতীয়ার্ধে তাদের অন্য গোলটি আসে প্রতিপক্ষের আত্মঘাতী থেকে।

দিয়েগো সিমিওনের দলের বিপক্ষে ম্যাচের ১৫ মিনিটের মাথায়ই লিড নেয় রিয়াল। এ সময় কর্নার পায় জিনেদিন জিদানের শিষ্যরা। কর্নার থেকে উড়ে আসা বলে আনমার্ক কাসেমিরো হেড দিয়ে জালে পাঠান। এটা ছিল লা লিগার চলতি মৌসুমে ব্রাজিলিয়ান তারকার দ্বিতীয় গোল।

এর মধ্য দিয়ে চলতি মৌসুমে ১১তম ম্যাচে এসে প্রথম পিছিয়ে পড়ে অ্যাটলেটিকো। অবশ্য সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা। যদিও প্রথমার্ধে ৪০ শতাংশের কম সময় বল দখলে রাখা আটলেটিকো শেষের ১০ মিনিটে কিছুটা চাপ বাড়ায়। তবে বিরতির আগে গোলের উদ্দেশে একটিও শট নিতে পারেনি তারা।

বিরতির পর ম্যাচের ৬৩তম মিনিটে দানি কারভাহাল নৈপুণ্যে ব্যবধান দ্বিগুণ করে রিয়াল। ক্রুসের ফ্রি কিকে ডি-বক্সে বল হেডে ক্লিয়ার হলেও পেয়ে যান কারভাহাল। বুক দিয়ে নামিয়ে স্প্যানিশ ডিফেন্ডারের নেওয়া জোরালো শটে বল পোস্টে লেগে ফেরার পথে ওবলাকের পেছনে লেগে জালে জড়ায়।

অবশ্য অ্যাটলেটিকোকে সুবিধা করতে দেয়নি চ্যাম্পিয়নরা। দ্বিতীয়ার্ধের ৮০তম মিনিটে একটি সুযোগ পেলেও সেটি কাজে লাগাতে পারেনি তারা। সাউল নিগুয়েজের নেওয়া শট ধরে ফেলেন রিয়ালের গোলরক্ষক থিবাউট কোর্তোয়া।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে ব্যবধান বাড়ানোর ভালো সুযোগ পান ভাসকেস। কিন্তু তার জোরালো শট দারুণ ক্ষিপ্রতায় রুখে দেন ওবলাক। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে জিদানের শিষ্যরা।

তবে রিয়ালের কাছে হারলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে অ্যাটলেটিকো। ১১ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ২৬ পয়েন্ট। অন্যদিকে ১২ ম্যাচ থেকে ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে রিয়াল সোসিয়েদাদ। আর ১০ ম্যাচে চার জয় ও দুই ড্রয়ে ১৪ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে শিরোপাপ্রত্যাশী বার্সেলোনা।

Facebook Comments
৪ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি