1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন
শিরোনামঃ
গোপালপুরে সন্তানকে মেরে বিষপানে বাবা-মায়ের আত্মহত্যার চেষ্টা  দক্ষিণ আইচায় স্বেচ্ছাসেবী সংগঠন ঊষার আলো নতুন কমিটি গঠন  হেমনগরে বর্ধিত সভায় দোয়াত-কলম প্রতীকের কর্মী-সমর্থকদের ঢল অভিযোগের মধ্যেই শেষ হলো কালকিনি উপজেলা নির্বাচন খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের হুগলি বিস্কুট কোম্পানি পরিদর্শন গোপালপুরে নির্যাতনে স্ত্রী মৃত্যু, স্বামী আটক হত্যা মামলায় জয়পুরহাটে ৩ জনের যাবজ্জীবন গোয়ালন্দে সাংবাদিকদের সাথে মোস্তফা মুন্সী’র মতবিনিময় সভা জটিলতা কাটিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা পরিষদ ভাইস-চেয়ারম্যান নির্বাচিত জামী কমরেড রনোর মৃত্যুতে ৫ দলীয় বাম জোটের শোক প্রকাশ

অবিলম্বে শ্রমিক কর্মচারীদের বেতন বোনাস পরিশোধের দাবি: ৫ দলীয় বামজোট

শিরোমণি ডেস্ক রিপোর্ট
  • আপডেট : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪

শিরোমণি ডেস্ক রিপোর্ট: অবিলম্বে শ্রমিক কর্মচারীদের বেতন বোনাস পরিশোধের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে -৫ দলীয় বাম জোট ।

আজ ৬ এপ্রিল শনিবার দুপুর ১২ টায় অবিলম্বে শ্রমিক কর্মচারিদের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ শ্রমিকদের ছুটি ও ঈদ যাত্রা হয়রানী বন্ধ মহাসড়কে চাঁদাবাজী বন্ধ করে ঈদে ঘরে ফেরা মানুষদের নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে ৫ দলীয় বাম জোটের সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)’র কেন্দ্রীয় কমিটির সভাপতি ও ৫ দলীয় বাম জোটের সমন্বয়ক কমরেড ডা. এম এ সামাদ।

সমাবেশে নেতৃবৃন্দ বলেন, আজ ২৬ রোজা ৪ দিন পরে ঈদ আমাদের কাছে খবর আছে এখন পর্যন্ত অনেক পোষাক শ্রমিকদের বেতন বোনাস দেওয়া হয়নি আমরা ২০ রোজার মধ্য সকল পোষাক শ্রমিকদের বকেয়া বেতন ও বোনাস দেওয়ার দাবি জানিয়েছিলাম আমরা লক্ষ্য করেছি প্রতিবছর ঈদের আগে অনেক কারখানা মালিক শ্রমিকদের বেতন ও বোনাস ঠিকমত দেননা এজন্য শ্রমিকরা অনেক কষ্টের মধ্য পড়ে যায় এবং অতিতে অনেক অপ্রিতিকর ঘটনা ও ঘটেছে। আজকের মধ্যে শ্রমিক কর্মচারিদের বেতন বোনাস পরিশোধের জন্য দাবি জানাচ্ছি
নইলে শ্রমিক কর্মচারিরা রাজপথে আন্দোলনে নামবে এবং যে কোন পরিস্থিতি সৃষ্টি হলে এর দায় মালিক পক্ষো ও সরকারকে নিতে হবে
নেতৃবৃন্দ বলেন ঈদের বেতন বোনাস ছুটি সব কিছুই পূর্ব নির্ধারিত সবাই জানে আগে থেকে প্রস্ততি নেওয়ার সুযোগ থাকলেও অনেক ফাক্টরি মালিক ইচ্ছা কৃত ভাবেই সমস্যা সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।

নেতৃবৃন্দ আরো বলেন, মহাসড়কে অ-ব্যবস্হাপনা ও চাঁদাবাজির কারনে ঈদে ঘরে ফেরা মানুষের অনেক ভোগান্তি পোহাতে হয় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। আমরা চায় অবিলম্বে সকল শ্রমিক কর্মচারিদের বেতন বোনাস ও ছুটি দেওয়া হোক এবং সবাই যাতে নির্বিঘ্নে বাড়ি যেতে পারে সেই লক্ষ্য সড়কে চাঁদাবাজি বন্ধ করে যানযট মুক্ত করা হউক মহাসড়ক।

সমাবেশে আরো বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সাহিদুর রহমান, বিপ্লবী কমিউনিস্ট কেন্দ্রের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বিধান দাস, সচেতন নাগরিক পার্টির কেন্দ্রীয় কমিটির সভাপতি হেলাল উদ্দিন ও সাধারণ সম্পাদক জামিরুল রহমান ডালিম, সোশ্যালিস্ট পার্টির কেন্দ্রীয় সভাপতি শাহীন আহমেদ, বাংলাদেশের সাম্যবাদী দলের (মার্কসবাদী) সভাপতি গিয়াস উদ্দিন, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (মার্কসবাদী)র কেন্দ্রীয় নেতা সামছুল হক সরকার নারী নেত্রী কমরেড এলিজা রহমান প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

Facebook Comments
no views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি