1. [email protected] : admin :
  2. [email protected] : বরিশাল ব্যুরো প্রধান : বরিশাল ব্যুরো প্রধান
  3. [email protected] : cmlbru :
  4. [email protected] : চট্রগ্রাম ব্যুরো প্রধান : চট্রগ্রাম ব্যুরো প্রধান
  5. [email protected] : ঢাকা ব্যুরো প্রধান : ঢাকা ব্যুরো প্রধান
  6. [email protected] : স্টাফ রিপোর্টারঃ : স্টাফ রিপোর্টারঃ
  7. [email protected] : ফরিদপুর ব্যুরো প্রধান : ফরিদপুর ব্যুরো প্রধান
  8. [email protected] : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান : সম্রাট শাহ খুলনা ব্যুরো প্রধান
  9. [email protected] : ময়মনসিংহ ব্যুরো প্রধান : ময়মনসিংহ ব্যুরো প্রধান
  10. [email protected] : আমজাদ হোসেন রাজশাহী ব্যুরো প্রধান : রাজশাহী ব্যুরো প্রধান
  11. [email protected] : রংপুর ব্যুরো প্রধান : রংপুর ব্যুরো প্রধান
  12. [email protected] : রুবেল আহমেদ : রুবেল আহমেদ
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৯:০৫ অপরাহ্ন

অপরাজিত থেকেই গ্রুপপর্ব শেষ করল ম্যানসিটি

রিপোর্টার
  • আপডেট : বৃহস্পতিবার, ১০ ডিসেম্বর, ২০২০

চ্যাম্পিয়নস লিগে রীতিমতো উড়ছে ম্যানচেস্টার সিটি। শেষ ষোলো নিশ্চিত হয়ে গিয়েছিল আগেই। বুধবার রাতে মার্শেইয়ের বিপক্ষে ম্যাচটি ছিল কেবল আনুষ্ঠানিকতার। তবে এমন ম্যাচেও প্রতিপক্ষকে ছাড় দিল না পেপ গার্দিওলার দল।

ইতিহাদ স্টেডিয়ামে ‘সি’ গ্রুপের ম্যাচে দাপট দেখিয়ে খেলে ফরাসি ক্লাব মার্শেইকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে সিটিজেনরা। এই জয়ে অপরাজিত গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউটে পা রেখেছে দলটি।

ফুলহ্যামের বিপক্ষে লিগে জেতা ম্যাচের একাদশে নয় পরিবর্তন এনে মার্সেইয়ের বিপক্ষে একাদশ সাজান গার্দিওলা। ইলকাই গিনদোয়ান ও রিয়াদ মাহরেজকে রেখেছিলেন শুধু। আগের ম্যাচের দলে নয় পরিবর্তন করেন মার্সেই কোচ আন্দ্রে ভিলাস-বোয়াসও।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা চার ম্যাচ অপরাজিত থাকা সিটি শুরু থেকে এগিয়ে ছিল বলের দখলে। কিন্তু গোল পায়নি প্রথমার্ধে। ৮ম মিনিটে মাহরেজের শট লক্ষ্যে থাকেনি। চার মিনিট পর এমেরিক লাপোর্তের হেড অল্পের জন্য ক্রসবারের ওপর দিয়ে যায়।

মার্সেইয়ের দিমিত্রি পায়েত ৩০তম মিনিটে দারুণ শটে জাল খুঁজে নিয়েছিলেন, কিন্তু অফসাইডের কারণে গোল হয়নি। দুই মিনিট পর ৩৫ গজ দূর থেকে এই ফরাসি মিডফিল্ডারের আরেকটি প্রচেষ্টা ফেরান গোলরক্ষক জ্যাক স্টিভেন। প্রথমার্ধের শেষ দিকে মর্গান সাঁসোঁর ভলি পোস্টের একটু বাইরে দিয়ে যায়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলের অপেক্ষা ফুরায় সিটির। সতীর্থের লং পাস ধরে ডান দিক দিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে ছোট করে বাড়িয়েছিলেন মাহরেজ। গোলমুখ থেকে টোকা দেওয়ার কাজটুকু সেরেছেন তরেস।

৫৮তম মিনিটে মাহরেজের হেড পাসে ফিল ফোডেনের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর ফোডেন ও মাহরেজের দুটি প্রচেষ্টাও পারেনি ব্যবধান দ্বিগুণ করতে। ৬৭তম মিনিটে মাহরেজকে তুলে সের্হিও আগুয়েরোকে নামান সিটি কোচ।

৭৭তম মিনিটে নাথান আকেইয়ে হেড গোলরক্ষক ফেরানোর পর গোলমুখ থেকে টোকায় জাল খুঁজে নেন আগুয়েরো। ব্যবধান দ্বিগুণ করে নিয়ে ম্যাচে চালকের আসনে আরও শক্ত হয়ে বসে সিটি। ৯০তম মিনিটে গোলমুখ থেকে স্টার্লিং অনায়াসে লক্ষ্যভেদে ব্যবধান আরও বাড়ে।

Facebook Comments
২ views

Please Share This Post in Your Social Media

এই বিভাগের আরো সংবাদ
© ২০২২ দৈনিক শিরোমনি