জবিতে ডাবল শিফট বাস চালুর দাবি

যুবায়ের সাইফ (জবি প্রতিনিধি) : জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীর ব্যানারে দশ থেকে পনেরো জন ছাত্র ছাত্রী বাসের ডাবল শিফট চালু করা নিয়ে দুপুর বারোটায় বিশ্ববিদ্যালয় শহিদ মিনার চত্বরে মানব বন্ধন করে। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীর স্বতঃস্ফূর্ত তেমন অংশগ্রহণ ছিলো না।

তাদের দাবি বিশ্ববিদ্যালয় বাস দুই শিফটে যেন চালু করতে হবে।মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাইসুল ইসলাম নয়ন বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য বাসের দুই ট্রিপের ব্যবস্থা থাকলেও শিক্ষাথীদের বাস সকাল ৮টায় আসে আর ৩টা ৪০ মিনিটে যায়। অথচ বাস ভোগান্তির কারণে হলবিহীন জবি শিক্ষার্থীদের দৈনিক ৩-৪ ঘণ্টা সময় বিনাকাজে ব্যয় হচ্ছে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের মতো যাওয়াটা অত্যন্ত লজ্জার।

এদিকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মীজানুর রহমান বরাবরই বিভিন্ন সময় আন্দোলনরত শিক্ষার্থীদের বলে আসছেন পুরাণ ঢাকায় অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ের অবস্থানগত কারণে এখানে ডাবল শিফট ও ডাবল ট্রিপ কোনোটাই সম্ভব নয়। গুলিস্তান, শাহবাগ কিংবা নিউ মার্কেট এলাকার জ্যাম ঠেলে ঠিক সময়ে কখনোই বাস শিক্ষার্থীদের ‘পিক আপ’ করতে পারবে না, উলটো আরো হয়রানি বাড়বে।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.