বিজয়ের মাসেও মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা ৭২ ঘন্টার আল্টিমেটাম

গাজীপুর প্রতিনিধিঃরাকিব হাসান আকন্দ

গাজীপুরের শ্রীপুর উপজেলার টেপিরবাড়ী এলাকায় প্রয়াত মুক্তিযোদ্ধা ইসরাফিল মোড়লের প্রায় ৫৫ শতক জমি জবরদখলের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় মুক্তিযোদ্ধারা।

আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে বিজয়ের মাসে জমিটি দখল করা হয়েছে বলে অভিযোগ করা হয়েছে। নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আয়োজনে সোমবার বেলা ১২টায় শ্রীপুর উপজেলা পরিষদের সামনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়। টেপিরবাড়ী গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা ইসরাফিল মোড়লের স্ত্রী জোবেদা আক্তার স্বজনদের নিয়ে মানববন্ধনে এ অভিযোগ করেন। প্রতিবেশী সফিকুল ইসলামকে জবরদখলের জন্য অভিযুক্ত করা হয়েছে।

নাগরিক অধিকার সংরক্ষণ পরিষদের আহবায়ক আনোয়ার হোসেন বলেন, বিজয়ের মাসে একজন প্রয়াত মুক্তিযোদ্ধার সম্পত্তি জবর দখল স্বাধীন দেশে মুক্তিযোদ্ধাদের অবজ্ঞা করা ছাড়া আর কিছুই নয়। জবরদখল হওয়া সম্পত্তি আগামী ৭২ ঘন্টার মধ্যে পুলিশকে ফিরিয়ে দিতে হবে। অন্যথায় স্বাধীন দেশে মুক্তিযোদ্ধার সম্পত্তির দখল ফিরিয়ে নিতে কঠোর কর্মসুচী ঘোষণা করা হবে। এসময় মুক্তিযোদ্ধারা সংশ্লিষ্ট প্রশাসনকে সত্য, ন্যায় ও মুক্তিযুদ্ধের সপক্ষে থেকে বেদখল হওয়া সম্পত্তি উদ্ধারে তৎপর হওয়ার আহবান জানান।

মানববন্ধনে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সদস্য, আইনজীবি, রাজনীতিবিদসহ স্থানীয় বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

৩০.১২.২০১৯

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.