রং তুলির রং নয় !

জে আই সমাপ্ত : রং তুলির ছোঁয়ায় সাজিয়ে তোলা হয়নি; এতো রংতুলির রং নয়! রাস্তায় পরে থাকা ইটের টুকরো, কয়লা আর সাদা চক দিয়ে সাজিয়ে তোলা হয়েছে। কারও সাথে কোন প্রকার কথা না বলেই মনের মত নকশা করে নানা রকম উপদেশ মূলক কথা লিখেই চলছে তৃতীয় লিঙ্গের এ মানুষটি তার ব্যতিক্রম প্রতিভার মধ্যদিয়ে।

এই মানুষটির সাথে অনেকেই কথা বলার চেষ্টা করলেও তার মুখ থেকে একটিও কথা শুনতে পারেন নি কেউই। তবে তার কাছে যদি কারো কোন প্রশ্ন থাকে আর তা যদি কাগজে লিখে দেয়া হয় তবেই উত্তর মেলে। তার ঠিকানা সম্পর্কে জানতে চাইলে তিনি ইটের টুকরো, কয়লা আর সাদা চক দিয়ে তৈরী নকশার মাঝে লিখে দেন- “বাড়ী ছিল মোড়ল গঞ্জ, বিশাল এক নদীর কুলে, জেলা বাগেরহাট। বসত বাড়ী সয়, সম্পত্তি সব খেয়ে নিয়েছে, নিষ্ঠুর নদীতে।”

একাধিকবার প্রশ্ন করার মধ্যদিয়ে জানা যায়, তিনি ১৯৯০ খ্রিষ্টাব্দে ম্যাট্রিক পাশ করেন। তৃতীয় লিঙ্গের একজন মানুষ। বর্তমান তার এ পৃথিবীতে আপন বলতে কেউ নেই তিনি একা আর বর্তমান জীবন ঠিকানা বিহীন। আজ এ জেলায় কাল অন্য আর এক জেলায়। এভাবে যেখানে মন চায় সেখানেই তিনি অবস্থান নেন এবং তার ব্যতিক্রম প্রতিভার মধ্যদিয়ে মানুষকে নানা রকম কথা জানান- ‘জগতের সব মানুষ সমান না, সব মানুষও মানুষ না’।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশক : সাহিদুর রহমান, অফিস : ৪৫, তোপখানা রোড (নীচতলা)পল্টন মোড়, ট্রপিকানা টাওয়ার, ঢাকা-১০০০।
অফিস সেল ফোন : ০১৯১১-৭৩৫৫৩৩। ই-মেইল : shiromonimedia@gmail.com,ওয়েব : www.shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.