সুষ্ঠু নির্বাচন না হলে দেশ সংঘাতের দিকে এগিয়ে যাবে

 

অনলাইন ডেস্ক : বাংলাদেশের সোশালিস্ট পার্টি মনে করে  নির্বাচন কমিশন নিরপেক্ষ না হলে আগামী নির্বাচন অনিশ্চিত হয়ে পড়বে এবং দেশ সংঘাতের দিকে এগিয়ে যাবে বলে দেশ বিদেশে সকল মহলই শংকিত। বাংলাদেশের রাজনীতিতে তত্ত্বাবধায়ক ব্যবস্থা একটি সফল ও গ্রহণযোগ্য উদাহরণ ছিল। এর উপযোগিতা ও সুফল জনগণ ইতিমধ্যেই ভোগ করেছে।

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনগুলো অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠান সম্ভব হয়েছে। এ পদ্ধতি এখন বাংলাদেশের রাজনৈতিক সংস্কৃতিতে পরিণত হয়েছে।তত্ত্বাবধায়ক সরকার  পদ্ধতিতে নির্বাচন অনুষ্ঠান করা গেলে দেশের গণতান্ত্রিক সংস্কৃতি আরও মজবুত হবে এবং গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো আরও শক্তিশালী হবে।

আমাদের দেশে রাজনৈতিক দলগুলোর মধ্যে পারস্পরিক অনাস্থার কারণে রাজনৈতিক টানাপড়েনের ভিতর দিয়ে তত্ত্বাবধায়ক সরকারের ব্যবস্থা উদ্ভাবিত হয়েছে। এ পর্যন্ত এটা একটা চমৎকার ব্যবস্থা বলে স্বীকৃতি লাভ করেছে। গণতান্ত্রিক প্রতিষ্ঠান বিনির্মাণে ও গণতন্ত্রের সুষ্ঠু বিকাশে তত্ত্বাবধায়ক সরকার এখন একটি অপরিহার্য অংশ। বাংলাদেশে বিগত নির্বাচনগুলোর অভিজ্ঞতায় তত্ত্বাবধায়ক ব্যতিরেকে নির্বাচনের কথা চিন্তাই করা যায় না।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশকঃ সাহিদুর রহমান,অফিসঃ ২২/১, তোপখানা রোড (৫ম তলা) বাংলাদেশ সচিবালয়ের উত্তর পার্শ্বে, ঢাকা-১০০০।
অফিস সেল ফোনঃ ০১৬১১-৯২০ ৮৫০, ই-মেইলঃ shiromoni67@gmail.com ,ওয়েবঃ www. Shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.