সংসদ নির্বাচনের মাঠে ফুটবলাররা

অনলাইন ডেস্ক ঃ মাশরাফি বিন মুর্তজা মনোনায়ন ফরম কিনে হইচই ফেলে দিয়েছেন। নির্বাচন করবেন দেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমানও। তবে নির্বাচনী দৌড়ে কিন্তু পিছিয়ে নেই সাবেক তারকা ফুটবলাররাও। সালাম মুর্শেদী, শফিউল আরেফিন টুটুল, খুরশিদ আলম বাবুল ও আমিনুল হকরাও লড়বেন সংসদে যাওয়ার জন্য

সংসদ নির্বাচন খুব কাছেই। ঘোষিত সময়সূচি অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোট গ্রহণ। নির্বাচনের উত্তাপটা টের পাওয়া যাচ্ছে। গতকাল আওয়ামী লীগের পক্ষে নড়াইলের একটি আসন থেকে মনোনয়ন ফরম কিনে সেই উত্তাপকে অন্য মাত্রা দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। গত নির্বাচনেই সাংসদ নির্বাচিত হয়েছিলেন বাংলাদেশের প্রথম টেস্ট অধিনায়ক নাঈমুর রহমান। মানিকগঞ্জ-১ আসন থেকে নাঈমুর এবারও নির্বাচন করবেন বলে জানা গেছে।

নির্বাচনের মাঠে পিছিয়ে থাকছেন না ফুটবলাররাও। সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন পাঁচ সাবেক তারকা ফুটবলার—আব্দুস সালাম মুর্শেদী, দেওয়ান শফিউল আরেফিন টুটুল, খুরশিদ আলম বাবুল, আরিফ খান জয় ও আমিনুল হক। তাঁদের মধ্যে আমিনুল ছাড়া বাকি সবাই আওয়ামী লীগের পক্ষ থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে ফেলেছেন। জাতীয় দলের সাবেক গোলরক্ষক আমিনুল নির্বাচন করবেন বিএনপির হয়ে।
সালাম মুর্শেদী সাংসদ হয়ে আছেন। কিছুদিন আগেই খুলনা-৪ আসনের (রূপসা-তেরখাদা-দিঘলিয়া) উপনির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাংসদ নির্বাচিত হয়েছিলেন তিনি। এবার ওই আসন থেকে নির্বাচন করার জন্য ৯ নভেম্বর মনোনয়ন ফরম সংগ্রহ করে ১২ নভেম্বর জমা দিয়েছেন বলে জানালেন তাঁর সমন্বয়কারী শাহীনা আক্তার। শফিউল আরেফিন টুটুল মনোনয়ন ফরম নিয়েছেন মানিকগঞ্জ-২ আসন থেকে, ‘গতকালই আমি মনোনয়ন ফরম জমা দিয়েছি মানিকগঞ্জ-২ আসন থেকে।’ এর আগে ২০০১ সালের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হয়েছিলেন টুটুল। এ ছাড়া আওয়ামী লীগের হয়ে মনোনয়ন ফরম কিনেছেন আবাহনী ও মোহামেডানের একসময়কার তারকা মিডফিল্ডার খুরশিদ আলম বাবুল। তিনি নির্বাচন করতে চান টাঙ্গাইল-৬ আসন থেকে।
বর্তমান ক্রীড়া উপমন্ত্রী ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আরিফ খান জয়ের প্রস্তুতিও শেষের দিকে। তিনি আজ নেত্রকোনা-২ (সদর) আসন থেকে মনোনয়ন ফরম কিনেছেন বলে জানিয়েছেন তাঁর ভাই, সাবেক ফুটবলার অমিত খান শুভ্র।
জয়ের জাতীয় দলের সতীর্থ আমিনুল বিএনপির হয়ে নির্বাচন করতে চান ঢাকা-১৬ আসন থেকে। সূত্র জানিয়েছে, জাতীয় দলের সাবেক এই অধিনায়ক আগামীকাল এই আসনের  দলীয় মনোনয়ন ফরম কিনবেন। বর্তমানে বিএনপির যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদকের মতো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন তিনি।
ফুটবল অঙ্গনের আরেক বড় নাম মেজর (অব.) হাফিজউদ্দিন একাধিকবার সাংসদ নির্বাচিত হয়েছেন। সাবেক বিএনপি সরকারের মন্ত্রী হিসেবে গুরুত্বপূর্ণ মন্ত্রণালয়ও সামলেছেন তিনি। বর্তমানে বিএনপির সহসভাপতি মেজর হাফিজ বরাবরের মতো এবারও নির্বাচন করবেন ভোলার আসন থেকে।

Photo Gallery

সম্পাদক ও প্রকাশকঃ সাহিদুর রহমান,অফিসঃ ২২/১, তোপখানা রোড (৫ম তলা) বাংলাদেশ সচিবালয়ের উত্তর পার্শ্বে, ঢাকা-১০০০।
অফিস সেল ফোনঃ ০১৬১১-৯২০ ৮৫০, ই-মেইলঃ shiromoni67@gmail.com ,ওয়েবঃ www. Shiromoni.com

Social Widgets powered by AB-WebLog.com.